Home » সিলেট এসএমপি’র পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

সিলেট এসএমপি’র পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় উপশহরস্থ এসএমপির সদরদপ্তরের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন।

এসময় পুলিশ কমিশনার সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করা ও কোন জনগণ যেন হয়রানীর শিকার না হয় সে বিষয়ে এবং তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এসএমপি’র সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন। পাশাপাশি তিনি শহরের চুরি-ছিনতাই-ডাকাতি প্রতিরোধের জন্য পুলিশের টহল বৃদ্ধি, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখা উপর গুরুত্ব আরোপ করেন এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সদস্যদের সর্বদা তৎপর থাকার জন্য নির্দেশনা প্রদান করেন।

এছাড়া তিনি ৯৯৯ এর সেবা জোরদার এবং ভাড়াটিয়া তথ্য সংগ্রহ অব্যাহত রাখার নির্দেশনা প্রদান করেন।

সভায় ২০১৯ এর ডিসেম্বর মাসে মাদকদ্রব্য উদ্ধার ও মামলা নিষ্পত্তি, বিচারের জন্য অধিক সংখ্যক মামলা প্রস্তুত, মামলা নিষ্পত্তি ও এফ এম প্রেরণ, অধিক পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার ও গ্রেপ্তারী পরোয়ানা তামিল, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়, অধিক সংখ্যক পরোয়ানা তামিল, অধিক সংখ্যক মামলা ধ্বংসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য এসএমপি’র এসআই (নিরস্ত্র) মো. আবু রায়হান নুর, মহানগর গোয়েন্দা বিভাগ (ডিবি); এসআই (নিরস্ত্র) সৌমেন দাস, মহানগর গোয়েন্দা বিভাগ (ডিবি); এসআই (নিরস্ত্র) মোহাম্মদ জানু মিয়া, এসএমপি কোর্ট; এসআই (নিরস্ত্র) রাজীব কুমার রায়, মোগলাবাজার থানা; সার্জেন্ট মো. ফাহাদ চৌধুরী, ট্রাফিক বিভাগ; এএসআই (নিরস্ত্র) মো. আব্দুল হান্নান, কোতোয়ালী মডেল থানা; এএসআই (নিরস্ত্র) মো. আপন মিয়া, দক্ষিণ সুরমা থানা; এএসআই (নিরস্ত্র) মো. ওসমান, এসএমপি কোর্টদেরকে পুরস্কৃত করা হয়।

সভায় এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপরারেশন) মো. শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর)

আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) সঞ্জয় সরকার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা, র‌্যাব ৯ এর অতিরিক্ত পুলিশ সুপার সামিওল ইসলাম, সকল অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও থানার অফিসার ইনচার্জগণ সহ হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ট্যুারিস্ট পুলিশের প্রতিনিধি, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের প্রতিনিধি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও সি.আই.ডি সিলেট এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০ টায় সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। এসএমপি’র পুলিশ লাইন্সে অনুষ্ঠিত উক্ত কল্যাণ সভায় পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

সভায় সিলেট মহানগর পুলিশ কমিশনার পুলিশ সপ্তাহ-২০২০ উপলক্ষে এসএমপি’র ১০ জন পুলিশ অফিসার ও ফোর্স আইজিপি পদক পাওয়ায় তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তাছাড়া ইতিমধ্যে পুলিশের চিকিৎসার মান বৃদ্ধির জন্য বিভাগীয় পুলিশ হাসপাতালে আরও ০৮ জন ডাক্তার নিয়োগ দিয়েছেন বলে জানান।

এছাড়াও প্রতিটি পুলিশ সদস্যদের ‘মুজিববর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এই মূলমন্ত্রে জনসেবায় নিজেকে আত্মনিয়োগ এবং প্রতিটি পুলিশ সদস্যকে জনসেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য আহবান জানান। পুলিশ লাইন্সে অনুষ্ঠিতব্য উক্ত কল্যাণ সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের সকল অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *