২৩শে জানুয়ারি, ২০২০ ইং , ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ সিলেট

দক্ষিণ সুরমায় ভূমিদস্যুদের হামলায় আহত ৫ : মামলা গ্রেফতার নেই

সিলেটের দক্ষিণ সুরমায় ভূমিদস্যুদের সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৫জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। গত ৫ জানুয়ারী দক্ষিণ সুরমার লাউয়াই ওমর মকবুল দালান বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।
জানা গেছে, লাউয়াই উমর কবুল গ্রামের হাবিবুর রহমান হুরু মিয়াদের সাথে একই গ্রামের দালান বাড়ির ইসমাইল হোসেন মুরাদদের ভূমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ভূমি জবরদখলে ব্যর্থ হয়ে হাবিবুর রহমান হুরু মিয়াদের ভাড়াটে সন্ত্রাসী চঞ্চল মাহমুদ ফুলর ও তার সহযোগী সন্ত্রাসীরা গত ৫ জানুয়ারী ইসমাইলের বসতবাড়িতে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা ধারলো অস্ত্র দিয়ে ইসমাইল হোসেন পরিবারের ৫জনকে গুরুতর আহত করে। আহত ৩জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয় এবং অন্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। হামলাকারীরা প্রভাবশালী হওয়ায় থানা পুলিশ মামলা না নেয়ায় ইসমাইল হোসেন মুরাদ গত ৭ জানুয়ারী সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে মামলা দিলে আদালতের নির্দেশে থানা পুলিশ মামলাটি {নং-০৫(১)২০২০} গ্রহণ করে। মামলার আসামীরা হচ্ছে,লাউয়াই উমর কবুলের আব্দুল জব্বার লাল মিয়ার পুত্র চঞ্চল মাহমুদ ফুলর, ফলরের ভাই রুফুল মাহমুদ, একই গ্রামের হাবিবুর রহমানের পুত্র ইয়াকুবুর রহমান, মৃত আজির উদ্দিনের পুত্র আমিন উদ্দিন, আক্কাছ মিয়ার পুত্র কামাল উদ্দিন-সহ অজ্ঞাতনামা আরো ১০/১৫ জন।
হামলা ও মামলার ৮ দিন অতিবাহিত হয়ে গেলেও ভূমিদস্যু ফুলর চক্রকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অজ্ঞাত কারণে পুলিশ তাদের গ্রেফতার না করায় আহতদের পরিবার পরিজন চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। আহতরা হামলাকারী সন্ত্রাসী ফুলর চক্রকে অবিলম্বে গ্রেফতারে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a comment