২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

করোনাভাইরাসের টিকা নিতে এসএমএস পাবেন রেজিস্ট্রেশনকারীরা

অনলাইন ডেস্ক: দেশজুড়ে আগামীকাল রবিবার সকাল থেকে শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকা দেওয়া। এই কাজ ঘিরে জেলা-উপজেলায় প্রস্তুতি প্রায় শেষ করে আনা হয়েছে। টিকা পেতে শুক্রবার রাত পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখের অধিক মানুষ। প্রতি ঘণ্টায় রেজিস্ট্রেশন করছেন ১০ হাজারেরও বেশি।

যারা এই রেজিস্ট্রেশন করেছেন তারা কবে কোন সেন্টারে টিকা পাবেন তা আজ (শনিবার) সকাল থেকে মোবাইল ফোনে এসএমএস’র মাধ্যমে জানিয়ে দেবে স্বাস্থ্য অধিদপ্তর।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) পরিচালক অধ্যাপক মিজানুর রহমান। তিনি বলেন, ‘রবিবার যারা টিকা পাবেন শনিবার সকাল থেকেই তারা মোবাইলে মেসেজ পাবেন। এরপর পর্যায়ক্রমে সবাই মেসেজ পাবেন।’

রবিবার সকাল ৯টা থেকে সারাদেশে একযোগে এই টিকা দেওয়া শুরু হবে। এরই মধ্য দেশের ৬৪ জেলায় পৌঁছে গেছে সেরাম থেকে আনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকা।

এদিকে স্থানীয় মানুষের মধ্যে টিকাদানের উৎসাহ বাড়াতে জনপ্রতিনিধি, বিশেষ করে সংসদ সদস্যরা উপস্থিত থাকবেন নিজ নিজ এলাকায়। সংসদ সদস্যদের বেশির ভাগই যাঁর যাঁর নির্বাচনী এলাকায় আগামীকাল টিকা নেবেন বলেও প্রস্তুতি রয়েছে। অনেক এলাকায় মন্ত্রীরাও থাকবেন বলে জানা গেছে।

Leave a comment