১৯শে নভেম্বর, ২০১৯ ইং , ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

ডেঙ্গুতে বরিশাল ও বান্দরবানে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় নতুন ভর্তি ৭৫০

অনলাইন ডেস্ক: গতকাল ডেঙ্গু আক্রান্ত আরো দুজনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে গতকাল সকালে সুরাইয়া আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সুরাইয়া বরগুনার পাথরঘাটা উপজেলার পশ্চিম হারিটানা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। সে স্থানীয় পদ্মা গ্রামের মো. বাদল মুন্সির মেয়ে।

আমাদের বরিশাল অফিস শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেনের বরাত দিয়ে জানায়, সুরাইয়াকে মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। তাকে দুই ব্যাগ রক্ত দেওয়া হয়েছিল। কিন্তু গতকাল সকাল ৭টার দিকে সে মারা যায়।

বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি উহলাচিং মারমার স্ত্রী ডমেচিং মারমা বেবি (৩৫) গতকাল সকালে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে মারা গেছেন।

গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয় ৭৫০ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার কালের কণ্ঠকে বলেন, গতকাল সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া রোগীর মধ্যে ঢাকায় ৭৫০ জন এবং ঢাকার বাইরে ৫১৩ জন। অন্যদিকে ঢাকায় ওই একই সময় হাসপাতাল ছেড়েছে ৩১৬ জন এবং ঢাকার বাইরে হাসপাতাল ছেড়েছে ৫৭০ জন।

গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৭৯ হাজার ৩৬৭ জন। আর হাসপাতাল ছেড়েছে ৭৬ হাজার ১৪১ জন। গতকাল সকাল পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিল তিন হাজার ২৯ জন।

Leave a comment