Home » জকিগঞ্জে ’আলোর সন্ধানে ইলাবাজ, সাতঘরী’র ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

জকিগঞ্জে ’আলোর সন্ধানে ইলাবাজ, সাতঘরী’র ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

‘শিক্ষাই শক্তি, আনবে দেশের মুক্তি’ এই স্লোগানকে সামনে রেখে দীর্ঘ ৪ বছর ধরে কাজ করে যাচ্ছে সিলেটের জকিগঞ্জ উপজেলার একটি সেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠন ‘আলোর সন্ধানে ইলাবাজ, সাতঘরী’। এরই ধারাবাহিকতায় গত ২৮ রামাদ্বান ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করেছে সংগঠনটি।
সোমবার (২৮ রামাদ্বান) সারাদিন ব্যাপী সাতঘরী জামে মসজিদে এ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী কার্যক্রম পরিচালিত হয়। প্রতিযোগিতার মধ্যে ছিল ক্বিরাত, আযান-ইকামাত ও হামদ-নাত। প্রতিযোগিতায় দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্টের বিভিন্ন শাখা কেন্দ্রের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কারজয়ী হয় ১৮ জন প্রতিযোগী। পাশাপাশি সকল প্রতিযোগিকে বিশেষ পুরষ্কারে পুরষ্কৃত করা হয়। পুরষ্কার হিসেবে উন্নত মানের ইসলামি বইয়ের পাশাপাশি মেধাবী প্রতিযোগিদেরকে সার্টিফিকেট ও বৃত্তি প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি আব্দুল হাকিমের সভাপতিত্বে ও সহকারী অডিটর সালমান আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্টাতা ও অডিটর আব্দুর রশিদ, উপদেষ্টা বদরুল ইসলাম, হিফজুর রহমান, সংগঠনের শুভাকাঙ্ক্ষী বাহার উদ্দিন খান, জুবায়ের আহমদ খান, পাঠানচক পূর্ব মসজিদের ইমাম রেহান আহমদ প্রমূখ। এছাড়াও শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও অডিটর আব্দুর রশিদ শুদ্ধবার্তাকে বলেন- ইসলামি শিক্ষার প্রতি কোমলমতি শিশুদের আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। প্রতিবছর রামাদ্বানে এরকম ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করার পাশাপাশি বিভিন্ন সময় বিভিন্ন শিক্ষামূলক কর্মসূচি বাস্তবায়নের চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই ছোট শিশুদের মুখে পুরষ্কার বিজয়ের হাসি দেখে আমাদের সকল পরিশ্রমের গ্লানি নিমিষেই দূর হয়ে যায়। উক্ত প্রতিযোগিতা সহ সংগঠনের অন্যান্য শিক্ষা ও সমাজ উন্নয়নমূলক কর্মসূচিতে যারা অর্থ, শ্রম ও পরামর্শ দিয়ে সার্বিক সহযোগিতা করে থাকেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।
অবশেষে সকলের নিরাপদ ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় মোনাজাত করে অনুষ্ঠান সমাপ্ত করেন সাতঘরী জামে মসজিদের ইমাম ও খতিব জনাব ক্বারী খালেদ আহমদ।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *