Home » করোনা মহামারিতে সম্মুখ সারির যোদ্ধার আহ্বান

করোনা মহামারিতে সম্মুখ সারির যোদ্ধার আহ্বান

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে (১ বছরের অধিক) হাসপাতালে দায়িত্বপালন ও চেম্বার করতে গিয়ে করোনার প্রভাব প্রত্যক্ষভাবে দেখার সুযোগ হয়। সময়ে সময়ে করোনার বিভিন্ন রুপ আমরা দেখেছি। শেষ ১৫ দিন থেকে করোনার যে রুপ দেখছি এ যাবতকালের মধ্যে এটা সবচেয়ে বিপদজনক মনে হয়েছে।

বর্তমানে কভিড ডেডিকেটেড হাসপাতালে আইসোলেশন সেন্টার রোগীতে প্রায় পূর্ণ। হাসপাতালে একটা সিটের জন্য মানুষ হাহাকার করছে। মৃত্যুর মিছিলে প্রতিনিয়ত যোগ হচ্ছেন পরিচিত আপনজন।

আমাদের সচেতনতা বাড়াতে হবে না হলে আমারা আমাদের আপনজনকে হারাতে থাকব। এই মূহুর্তে কারো জ্বর উঠলে সরাসরি আইসোলেশনে গিয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলতে হবে, প্রয়োজন অনুযায়ী পরিক্ষা করতে হবে।

সোজাসাপ্টা কথা অন্যের সংস্পর্শে যাওয়া যাবেনা ঘরে ও বাইরে।বৃষ্টিতে ভিজে জ্বর উঠেছে, ঠান্ডা লেগে উঠেছে, আমার নানার বংশে, দাদার বংশে কারো করোনা হবেনা, এই হাস্যকর ও বিভ্রান্তিমূলক অযুহাত বলা থেকে ঠিক এই মূহূর্তে বিরত থেকে নিরাপদ দূরত্বে থাকুন।আপনার কিছু না হলেও আপনার কারনে অনেকে হারাতে পারে তার প্রিয়জন।

কভিড ১৯ পরীক্ষা (সরকারের নির্ধারিত কেন্দ্রে) কোন জড়তা ছাড়া নির্ভয়ে করুন। নিজে সুস্থ থাকুন অন্যকে সুস্থ রাখতে সহযোগিতা করুন। কুচক্রিদের কুকথায় কান না দিয়ে যাদের সুযোগ আছে তারা করোনার ভ্যক্সিন গ্রহন করুন। মহান আল্লাহ আমাদের সকলের সহায় হোন।

ডাক্তার এমদাদুর রহমান
এমবিবিএস, ডিসিএইচ (বিএসএমএমইউ)
কনসালটেন্ট এবং ইনচার্জ (এনআই সিইউ এবং পিআইসিইউ) ওয়েসিস হাসপাতাল সিলেট|

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *