Home » করোনা পরিস্থিতিতে বাড়িতে কী কী রাখা প্রয়োজন, জানাচ্ছেন মাধুরী দীক্ষিত

করোনা পরিস্থিতিতে বাড়িতে কী কী রাখা প্রয়োজন, জানাচ্ছেন মাধুরী দীক্ষিত

মুম্বইঃ দেশে আছড়ে পড়া করোনার দ্বিতীয় ঢেউ আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকা মৃত্যু সংখ্যা- আতঙ্কিত হয়ে আছে প্রতিটা দেশবাসী। কিন্তু বিশেষজ্ঞরা আতঙ্কিত না হওয়ার পরামর্শই দিয়ে আসছেন বারবার। তাই আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বন করতে বলা হচ্ছে। বলিউড স্টার মাধুরী দীক্ষিত তার অনুগতদের সঙ্গে ভাগ করে নিয়েছেন এই মহামারীর সময় নিজের বাড়িতে কি কি প্রয়োজনীয় সামগ্রী রাখা উচিৎ। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে তা জানিয়েছেন তিনি।

শুক্রবার সোশ্যাল সাইটে শেয়ার করা এই ভিডিওতে অভিনেত্রী বলেছেন, করোনা মহামারীতে প্রতিটা বাড়িতেই অতি অবশ্যই রাখা উচিৎ কিছু প্রয়োজনীয় সামগ্রী। এই তালিকায় রয়েছে, হ্যান্ড স্যানিটাইজার, থার্মোমিটার, পালস অক্সি বা অক্সিমিটার। বাড়িতে অসুস্থ কোন ব্যক্তি বা কারুর অত্যাধিক সর্দি কাশি থাকলে নিয়ম করে তার অক্সিজেন লেভেল পরিমাপ করা অন্যন্ত প্রয়োজন। আর তার জন্যেই বাড়িতে অবশ্যই রাখতে হবে পালস অক্সিমিটার।

মাস্ক পরার উপর জোর দিয়ে তিনি বলেছেন, কাপড়ের তৈরি মাস্ক পরলে একসঙ্গে দুটি মাস্ক পরতে হবে। আর তা না হলে এন৯৫ (N95) মাস্ক ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন অভিনেত্রী। বাড়িতে প্রতিটা ব্যক্তিকে আলাদা আলাদ গ্লাবস ব্যবহার করতে বলছেন তিনি। এই ভিডিওর দ্বারা মাধুরী দীক্ষিত তার অনুগামীদের #StayHomeStaySafe এর বার্তাও দিয়েছেন।

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি দেশের অন্যান্য রাজ্যের তুলনায় অনেকটা বেশি খারাপ। একে একে আক্রান্ত হয়েছে অসংখ্য অভিনেতা অভিনেত্রী। সম্প্রতি দীপিকা পাড়ুকোন, কঙ্গনা রানাউত কোভিড আক্রান্ত হয়েছেন। কোভিডে একাধিক বলিউড নক্ষত্রের পতন ঘটেছে। পাশাপাশি সাধারণ মানুষের কান্নার ঢেউ উঠেছে হাসপাতাল গুলির বাইরে। স্বজন হারা হয়েছে অসংখ্য মানুষ। অনাথ হয়েছে হাজার হাজার শিশু।

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা চার লক্ষ পেরিয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের। করোনার দ্বিতীয় ঢেউয়ে এমন ক্ষতিগ্রস্থ দেশবাসী। ইতিমধ্যে বিশেষজ্ঞরা কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনাও দিচ্ছেন। তার প্রভাব আরও সাঙ্ঘাতিক। এমনটাই আশঙ্কা করা হচ্ছে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের জন্যে একেবারেই প্রস্তুত ছিল ভারত। আর তার জন্যেই এতটা মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে দেশবাসী। এরপর তৃতীয় ঢেউ আসলে কি হবে বা হতে চলেছে তা সময়ের অপেক্ষা।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *