২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ যুবদের কথা

শারীরিক প্রতিবন্ধী কামাল মিয়াকে হুইল চেয়ার প্রদান

৭ ই নভেম্বর রোজ সোমবার বিকাল ৪ ঘটিকার সময় সিলেট নগরীর চৌহাট্রায় এলাকায়
ফ্রান্স প্রবাসী একজন মানবিক ব্যক্তির পক্ষ থেকে ও যুব সংগঠক মো: জহিরুল ইসলামের সার্বিক তত্তাবধানে শারীরিক প্রতিবন্ধী মোঃ কামাল মিয়া কে একটি হুইল চেয়ার প্রধান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক একাত্তর পত্রিকার নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন,সিনিয়র ফটো সাংবাদিক মিঠু দাস জয়, শিক্ষানিবেশ আইনজীবী ও সমাজকর্মী আব্দুর রহমান লিমন, যুব সংগঠক মো: জহিরুল ইসলাম, সমাজকর্মী বিপ্রদাশ বিশু বিক্রম,
সাংবাদিক তাহের আহমদ, যুব সংগঠক মো: জাকির হোসেন, জিবি টেলিভিশন এর স্টাফ রিপোর্টার মো: নাইমুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য কামাল মিয়া সড়ক দুর্ঘটনায় একটি পা হারানোর পর এখন সে আর সাবাবিক ভাবে চলাচল করে দিনমজুরের বা অন্য কোন কাজ করতে পারে না, তখন পরিবারের সবার মুখে দু- মুঠু খাবার তুলে দেয়ার জন্য বাধ্য হয়ে ভিক্ষা করে তার পরিবারের চালাচ্ছে। কিন্তু বগলী দিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে ভিক্ষা করার কাজটিও তার জন্য খুবই কষ্ট,তাই সে পরিবার চালাবে না ভিক্ষার সামান্য টাকা দিয়ে হুইল চেয়ার কিনবে?
এর জন্য আপাদত একজন প্রবাসীর কাছ থেকে একটি হুইল চেয়ার প্রধান করে
সামান্য সহযোগিতার হাত বাড়িয়ে এই অসহায় ব্যক্তিটির পাশে থাকার চেষ্টা করা হয়েছে।

তবে তার সাথে আলাপ করে যানতে পারা যায় যে সে ভিক্ষা করতে চায় না, যদি সে কোন সুযোগ পায় তাহলে নিজের শারীরিক অবস্থা অনুযায়ী কাজে করে অর্থ উপার্জন করে তার পরিবার চালাতে চায়,আর সে জন্য একটি বেটারি চালিত অটো রিস্কার দাবী জানিয়েছে, যদি কোন বিত্তবান ব্যক্তি এই শারীরিক প্রতিবন্ধী ভাইটিকে সহযোগিতা করেন তাহলে সে ভিক্ষা না করে কাজ করে পরিবার চালাতে পারবে।

Leave a comment