Home » আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত

আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত

কিংবদন্তি অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে আসাদুজ্জামান নূরের কোভিড পজিটিভ ফল এসেছে। তিনি এখন নিজ বাসাতেই আইসোলেশনে আছেন। মানুষের ভালোবাসার কাছে পরাভূত হয়ে করোনা দ্রুত বিদায় নেবে তার শরীর থেকে, সেই প্রত্যাশা করছি।’
আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ছাড়াও বর্তমানে তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
চারবারের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর ১৯৭২ সাল থেকে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে সম্পৃক্ত থেকে বাংলাদেশের নাট্য আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করছিলেন সাম্প্রতিক সময়েও। এ পর্যন্ত দলের ১৫টি নাটকে ৬ শতাধিক বারেরও বেশি অভিনয় করেছেন তিনি; নির্দেশনা দিয়েছেন ‘দেওয়ান গাজীর কিসসা’ নাটকটি। তার অভিনীত টিভি নাটক ‘কোথাও কেউ নেই’-এর ‘বাকের ভাই’, ‘এই সব দিনরাত্রি’র ‘শফিক’, ‘অয়োময়’ নাটকের ‘ছোট মীর্জা’, ‘সবুজ ছায়া’র ‘ডাক্তার’ চরিত্রগুলো দর্শক মহলে আজও জনপ্রিয়।
আসাদুজ্জামান নূরকে সর্বশেষ দেখা গেছে তারই দীর্ঘ জীবনের সহযাত্রী সদ্য প্রয়াত আলী যাকেরের বিদায় অনুষ্ঠানে, রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে। ২৭ নভেম্বর ভোর ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই কিংবদন্তি অভিনেতা-নির্দেশক। তিনি ক্যানসারে আক্রান্তের পাশাপাশি কোভিড পজিটিভ ছিলেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *