২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ বিনোদন

হাসপাতাল থেকে মুক্ত হাকিম পরিবার

অবশেষে স্বস্তির খবর মিললো। আজ (বুধবার) সকাল ১১টা নাগাদ হাসপাতাল থেকে মুক্ত হয়ে বাসায় ফিরছেন অভিনেতা আজিজুল হাকিম তথা নাট্যাঙ্গনের ‘হাকিম পরিবার’।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত ১১টা নাগাদ অভিনেতার স্ত্রী ও নাট্যকার-নির্মাতা জিনাত হাকিম এই তথ্য নিশ্চিত করেন। এদিন চিকিৎসকরা আজিজুল হাকিমকে বাসায় ফেরার অনুমতি দেন।
তিনি জানান, আজিজুল হাকিমের শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। বর্তমানে তিনি হাঁটাহাঁটি করতে পারছেন, স্বাভাবিক খাবারও খাচ্ছেন। মুঠোফোনে সবার সঙ্গে কুশল বিনিময় করছেন। তবে শরীর এখনও বেশ দুর্বল। তাই চিকিৎসকদের পরামর্শ, বাসায় ফিরলেও লম্বা সময় বিশ্রামে থাকতে হবে ৬১ বছর বয়সী এই অভিনেতাকে।

এরমধ্যে আজিজুল হাকিম, জিনাত হাকিম ও পুত্র মুহাইমিন রিদোয়ান হাকিম (হৃদ) করোনা নেগেটিভ ফলাফল পেয়েছেন। তিনজনই গত ১০ নভেম্বর থেকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের ডাক্তার মহিউদ্দিন আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা সেবা নিচ্ছিলেন নিজেদের বাসায় অবস্থান করে।
তবে ১২ নভেম্বর আজিজুল হাকিমের অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করানো হয়। এরমধ্যে গেল ১২ দিন হাকিম পরিবারের সদস্যদের কাটাতে হয়েছে এই হাসপাতালেই। স্ত্রী-পুত্রের শরীরের অবস্থা গুরুতর না হলেও আজিজুল হাকিমকে যেতে হয় লাইফ সাপোর্টে। বাবা, মা ও ভাইয়ের চিকিৎসা সেবায় এ সময় সার্বক্ষণিক পাশে ছিলেন মেয়ে নাযাহ হাকিম, তার স্বামী নাফিস ফুয়াদ শুভ, চাচা সোহেল হাকিমসহ অনেকেই।

জিনাত হাকিম বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে আজিজুল হাকিম বুধবার (২৫ নভেম্বর) সকালে বাসা ফিরছেন। সঙ্গে আমরাও। বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের প্রতি আমরা কৃতজ্ঞ। বিশেষ করে ডাক্তার জামিল, ডাক্তার মহিউদ্দিন আহমেদের অক্লান্ত চেষ্টা আর আন্তরিকতার কথা আমাদের আজীবন মনে থাকবে। করোনার চলমান পরিস্থিতিতে সকলকে সাবধানতা অবলম্বন করার অনুরোধ জানিয়েছেন আজিজুল হাকিম। কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মিডিয়ার সকলের প্রতি।’

জিনাত হাকিম জানান, গেল দুদিন ধরে আজিজুল হাকিম মুঠোফোনে মিডিয়ার অনেকের সঙ্গে কথা বলেছেন। যারা গেল ১২ দিন নানা ভাবে এই অভিনেতার খোঁজ নিয়েছেন। তাদেরকে নিজেই ফোন করে জানিয়েছেন কৃতজ্ঞতা। চেয়েছেন দোয়া। আগামী দিনগুলোতে বিশ্রাম ও সাবধানতা অবলম্বন করতে পরামর্শ দিয়েছেন চিকিৎসক মহিউদ্দিন আহমেদ।

নব্বই দশকের শুরুর দিকে মঞ্চনাটকের মধ্য দিয়ে অভিনয়ে যুক্ত হন আজিজুল হাকিম। পরবর্তীতে টিভি নাটক ও চলচ্চিত্রে কাজ করে দর্শকদের কাছে ব্যাপক পরিচিত পেয়েছেন এই অভিনেতা। নিয়মিত অভিনয় করছিলেন এখনও। তার সহধর্মিণী জিনাত হাকিম নিজেও একজন জনপ্রিয় নাট্যকার ও নির্মাতা। তাদের দুই সন্তান, মেয়ে নাযাহ হাকিম ও ছেলে মুহাইমিন রিদোয়ান হাকিম।

Leave a comment