Home » এসএমপি’র ট্রাফিক পুলিশের অভিযান

এসএমপি’র ট্রাফিক পুলিশের অভিযান

সিলেট মহানগরী এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরানোর ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে এসএমপি ট্রাফিক বিভাগ মহানগরীতে আটটি চেকপোস্টের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করছে। তেমুখী বাইপাস, কোম্পানিগঞ্জ বাইপাস, সুরমা বাইপাস, শ্রীরামপুর বাইপাস, প্যারাইরচক বাইপাস, অতিরবাড়ি(মহাসড়ক) বাইপাস, মেন্দিবাগ ও চৌহাট্টা পয়েন্টে আটটি বিশেষ চেকপোস্ট বসানো হয়। রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন আটক, মোটরসাইকেলে তিনজন আরোহী ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

সড়ক পরিবহন আইন ২০১৮ এর বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে সিলেট মহানগরীর ছয়টি প্রবেশমূখে ছয়টি চেকপোস্টসহ মোট আটটি চেকপোস্ট পরিচলনার মাধ্যমে নিষিদ্ধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন, ফিটনেস বিহীন যানবাহন, মোটরসাইকেলে ত্রিপল রাইডার, হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে নিবন্ধন সিএনজি অটোরিকশা সর্বমোট ১০৩টি গাড়ি ডাম্পিং করে পুলিশ লাইন্স প্রেরণ করা হয়। এছাড়াও ত্রিপল রাইডার ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে ৬৭টি প্রসিকিউশন দাখিল করা হয়।

ট্রাফিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোস্টের মাধ্যমে রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন, নিষিদ্ধ ঘোষিত যানবাহন, হেলমেট বিহীন মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হবে। নগরবাসীকে সড়ক পরিবহন আইন মেনে চলার জন্য মাইকিংয়ের মাধ্যমে সচেতন করা হচ্ছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *