২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ খেলাধুলা

আসছে বিপিএলে ষষ্ঠ আসর

ডেস্ক নিউজ : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের সফল সমাপ্তির পর থেকেই আবার শুনা যাচ্ছিল এগিয়ে আসবে বিপিএলের ষষ্ঠ আসরের সময়সূচি।

 এবার আর গুঞ্জন নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বুধবার নিশ্চিত করেছেন বিপিএল আয়োজনের সময় এগিয়ে আনার সিদ্ধান্ত বোর্ড সভায় চূড়ান্ত হয়েছে।

বুধবার হোম অব ক্রিকেটে আয়োজিত বিসিবির বোর্ড সভায় বিপিএলের পরবর্তী আসর আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।
 
Also Read – আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডের পরিবর্তে টি-২০ সিরিজ

বোর্ড কর্মকর্তাদের সর্বসম্মতিক্রমে আসছে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে বিপিএল ২০১৮ আসরের খেলা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

ঠিক কবে থেকে বিপিএল শুরু হবে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না এলেও, বিপিএল গভর্নিং কাউন্সিলের প্রস্তাবনায় ওঠে এসেছে অক্টোবরের ৫ তারিখ থেকে ১৬ নভেম্বরের মধ্যে এবারের আসরটি আয়োজনের, বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

বুধবারের বোর্ড সভা শেষে গণমাধ্যমকর্মীদের সাথে বোর্ড সভার বিষয়বস্তু সম্পর্কে কথা বলার সময় তিনি জানান,বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে বিপিএল এগিয়ে আনার ব্যাপারে একটি প্রস্তাব এসেছিল, যা আমরা সর্বসম্মতিক্রমে গ্রহণ করেছি।
 এর মধ্যে একটি প্রধান বিষয় ছিল, কখন এবারের আসর শুরু এবং শেষ হবে তা নিয়ে। আমরা এটা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে ২০ নভেম্বরের মধ্যে আমাদের বিপিএলটা শেষ হবে।”

প্রস্তাবনার সময়ের চেয়ে আরও কিছুটা সময় এগিয়ে আনা হতে পারে এবারের বিপিএল আয়োজন উল্লেখ করে এসময় তিনি আরও বলেন, ‘আমরা চেষ্টা করবো আরও একটু সময় এগিয়ে আনা যায় কি না। চার-পাঁচদিন সময়ও যদি এগিয়ে আনা যায় সেদিকে আমরা নজর রাখবো।’

তাছাড়া এবারের আসর থেকে প্রতিটি দলে ধরে রাখা ক্রিকেটারদের সংখ্যাও কমছে বলে এসময় তিনি নিশ্চিত করে তিনি বলেন, ‘যেকোনো ফ্র্যাঞ্চাইজি চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। চারজন বিদেশি কিংবা দেশি হতে পারে। ফ্র্যাঞ্চাইজি চাইলে বিদেশি-দেশিদের সমন্বয়েও তা হতে পারে।’

তাছাড়া গত আসরের বিপিএলে প্রতিটি দল একাদশে পাঁচজন করে বিদেশি ক্রিকেটার খেলালেও এবার থেকে চারজন ক্রিকেটারকে একাদশে নিতে পারবে বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

Leave a comment