১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

শাহী ঈদগাহে গানের নয়, নামাজের শুটিং করা হয়েছে- পরিচালক রায়হান রাফি

মুখে দাঁড়ি, মাথায় টুপি, লম্বা চুলে ভিন্ন লুকে দেখা মিললো তার। কোনো গানের দৃশ্য নয়। কোনো বেলেল্লাপনা নয়। নয় সিনেমার কোনো অশ্লীল চিত্র ধারণ। নায়কের নামাজের দৃশ্য ধারণ করতেই পরিচালক বেছে নিয়েছেন সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানকে। ঈদগাহতে নামাজও পড়েছেন এই তারকা।

গত ২৮ শে নভেম্বর চিত্র নায়ক সিয়ামের এমন দৃশ্য ধারণের চিত্রায়ন করা হয়।

কিন্তু একটি মহল না জেনেই এখানে গানের শ্যুটিং হয়েছে বলে খবর ছড়িয়ে দেয়। দেখা দেয় বিভ্রান্তি। যা গুজবে পরিনত হয়।

এমন বিভ্রান্তিকর খবরে উদ্বিগ্ন ও মর্মাহত ইত্তেফাক ছবির পরিচালক রায়হান রাফি।

ইত্তেফাক ছবির দৃশ্যধারনের বিষয়ে বলেন, এ ছবির হিরো সিয়ামকে এ সিনেমায় ভিন্ন লুকে দর্শকরা দেখতে পাবেন।

সিলেটের শাহী ঈদগাহে দৃশ্যধারণ করা হয়েছে। সেটাও সিনেমার কাহিনীর সঙ্গে মিল রেখে। এ ছবিতে তার চরিত্রের নাম নূর। সিলেটের শাহী ঈদগাহে সিয়ামের নামাজ আদায় করার দৃশ্য ধারণ করা হয়েছে।

কিন্তু গতকাল থেকে সিলেটের কিছু গণমাধ্যমসহ সোশ্যাল মিডিয়ায় শুটিংয়ের কয়েকটি ছবি ভাইরাল হয়েছে শাহী ঈদগাহে নাকি আমরা গানের দৃশ্যধারণ করেছি যা সম্পুর্ন মিথ্যা।

তাছাড়া আমি হতভম্ব হলাম যে, স্থানীয় গণমাধ্যম থেকে আমার কোন বক্তব্য ছাড়া কিভাবে এহেন সংবাদ প্রকাশ করতে পারলো।

আমরা ইচ্ছে করলে দেশ বিদেশের যে কোন যায়গায় এমন দৃশ্য ধারণের শট নিতে পারতাম, কিন্তু সিলেট আমার জন্মভূমি এ মাটিকে হ্রদয়ে লালন করি সিলেটকে বিশ্বদরবারে আরেকধাপ এগিয়ে নিতে নিজের দায়িত্ববোধ থেকে কাজটি করতে এসেছি।

পরিশেষে পোরামন ২ খ্যাত রায়হান রাফি সিলেটবাসীর প্রতি গুজবে কান না দেয়ার আহবান জানান, এবং সঠিক তথ্য না জেনে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করা থেকে বিরত থাকার ও অনুরোধ করেন।

প্রসঙ্গত গত দু’দিন থেকে সিলেটের শাহী ঈদগাহে ইত্তেফাক ছবির গানের শুটিং হয়েছে বলে কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এবং প্রতিবাদের ঝড় উঠে। এমন পরিস্থিতি দেখে ইত্তেফাক ছবির টিম ও নড়েচড়ে বসে। সাথে সাথে এ প্রতিবেদকের সাথে আলাপ করে সঠিক তথ্য দিয়ে গুজবের অবসান ঘটায়।

Leave a comment