২৬শে আগস্ট, ২০১৯ ইং , ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ বিনোদন

সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হয়েছে

অবশেষে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকা প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল পৌনে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে যায়।

সুবীর নন্দীর ঘনিষ্ঠ আত্মীয় তৃপ্তি কর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সোমবার (২৯ এপ্রিল) রাতে সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেওয়ার কথা ছিল। কিন্তু উড্ডয়নের সময় এয়ার অ্যাম্বুলেন্সটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর বিমানবন্দর থেকে তাকে আবার সিএমএইচ-এ রাখা হয়। আজ (মঙ্গলবার) সকালে নতুন একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে ওনাকে সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।’ সুবীর নন্দীর সঙ্গে তার মেয়ে মৌ রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় একুশে পদকপ্রাপ্ত এই তারকাকে সিঙ্গাপুরের নেওয়া হয়েছে।

১৪ এপ্রিল রাত ১১টার দিকে অসুস্থ সুবীর নন্দীকে ঢাকা সিএমএইচের জরুরি বিভাগে ভর্তি করা হয়। তিনি ট্রেনে করে শ্রীমঙ্গল থেকে ঢাকায় আসার পথে কয়েকবার বমি করেন, গলায় প্রচণ্ড ব্যথা অনুভব করেন। সিএমএইচে আনার কিছুক্ষণের মধ্যে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। ৩ থেকে ৪ মিনিট চেষ্টার পর তার হার্ট আবার চালু হয় এবং তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। পরে তাকে আইসিইউতে রাখা হয়।

গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি এই জনপ্রিয় গায়ক। তার মস্তিষ্কের অবস্থাও ভালো না। এখনো ঝুঁকি রয়েছে ফুসফুসের প্রদাহ নিয়ে। এছাড়া সুবীর নন্দী দীর্ঘদিন থেকে কিডনি রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন। তার চিকিৎসার সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী।

Leave a comment