২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

সাবেক ব্যাংক কর্মকর্তা আলহাজ্ব মতিউর রহমান চৌধুরীর ইন্তেকাল

প্রেস বিজ্ঞপ্তি : চট্টগ্রামে শিক্ষা প্রসারের অন্যতম অগ্রণী পুরুষ, বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়ার নেপথ্যের কারিগর আমানত আলী মাষ্টারের ২য় পুত্র, নিউজচট্টগ্রামের প্রকাশক বিশিষ্ট শিক্ষাবিদ পারভেজ মনিরা আকতারের চাচা ও বাংলাদেশ সরকারের উপসচিব চৌধুরী জিয়াউদ্দিন হায়াত সজলের পিতা সাবেক ব্যাংক কর্মকর্তা আলহাজ্ব মতিউর রহমান চৌধুরীর ইন্তেকাল করেছেন (“ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন”)।

তিনি শুক্রবার রাত সাড়ে তিনটায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিলো ৮২ বছর। তিনি ৩ পুত্র, ৫ কণ্যা সšতনের জনক। তিনি একজন সফল পিতা ছিলেন তাঁর ছেলে মেয়েরা সমাজের নানা ¯থরে প্রতিষ্ঠিত এর মধ্যে বড় ছেলে মাঈনুদ্দিন হায়াত কাজল বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর এইচ আর এন্ড এডমিনিষ্ট্রেশন ম্যানেজার, মেঝ ছেলে চৌধুরী জিয়াউদ্দিন হায়াৎ সজল বাংলাদেশ সরকারের উপসচিব, ছোট ছেলে নিজাম উদ্দিন হায়াৎ এচইএসবিসি ব্যাংক এর জিটিআরএফ অফিসার, বড় মেয়ে জেসমিন ফাতিমা সুলতানা গৃহীনী, মেঝ মেয়ে নাজনিন সুরাইয়া গৃহীনী, ৩য় মেয়ে শাহানা শিরিন কাষ্টর্স কর্মকর্তা, ৪র্থ মেয়ে রুবিনা ইয়াসমিন গৃহীনী এবং ছোট মেয়ে সামিনা সারমিন ব্যাংক কর্মকর্তা।

মৃত্যুকালে তিনি তাঁর ভ্রতুসপুত্র ব্যারিস্টার চিশতি ইকবাল পুতুল ও মহানগর আওয়ামীলীগ নেতা জিয়া আমানত মোরশেদ হায়াত নয়নসহ, নাতি লেখক-সাংবাদিক মির্জা ইমতিয়াজ শাওনসহ বহু আত্মীয় পরিজন, শুভকাঙ্খী গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার বাদ মাগরিব ফতেয়াবদ হাইস্কুল মাঠে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে নিউজচট্টগ্রাম পরিবার, হায়াত স্মৃতি সংসদ, চট্টগ্রাম সুহৃদ, ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়াড় আওয়ামীলীগ, যুবলীগ সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ, ফতেয়াবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়, ফতেয়াবাদ সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয় ও কলেজ, শোক সমবেদনা প্রকাশ করেছে।

 

Leave a comment