২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ এক্সক্লুসিভ

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন কে ফুলেল শুভেচ্ছা

নিউজ ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন কে  এম.সি কলেজ সিলেট ও সরকারি কলেজ সিলেট ছাত্রলীগের পক্ষে থেকে ফুলেল শুভেচ্ছা । বিদ্যানন্দিনী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার শ্রেষ্ঠ আবিষ্কার সারা বাংলার ছাত্র সমাজের অহংকার আদর্শ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

রেজওয়ানুল হক চৌধুরী শোভন সংকিপ্ত পরিচিতি: ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভনের বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

শোভনের দাদা বীর মুক্তিযোদ্ধা শামসুল হক চৌধুরী ছিলেন কুড়িগ্রাম আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাদের অন্যতম এক কান্ডারী। তিনি ১৯৭০ সালের গণপরিষদের সদস্য ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশকে পুনর্গঠিত করার জন্য এবং বাংলাদেশ আওয়ামীলীগকে শক্তিশালী করার জন্য ৭৫ পরবর্তী ১৯৭৭ সালে দেশ ও দলের ক্রান্তিলগ্নে বাংলাদেশ আওয়ামীলীগ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতির দায়িত্ব গ্রহন করেন। এরপর ১৯৭১ ও ১৯৭৯ সালে আওয়ামী লীগের মনোনয়নে কুড়িগ্রামের সংসদ সদস্য ছিলেন তিনি। ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি।২০০১ সালেও বাংলাদেশ আওয়ামীলীগ এর মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে জাতীয় নির্বাচন করেন। ২০০৭ সালে এই মহান ব্যক্তি মৃত্যুবরন করেন।

শোভনের বাবা নুরুন্নবী চৌধুরী খোকন ১৯৮১ সালে ভুরুঙ্গামারী উপজেলা শাখা ছাত্রলীগ এর সভাপতি ও ১৯৯১ সালে থানা যুবলীগ এর সভাপতি নির্বাচিত হয়েছিলেন । ২০০১ সালে থানা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক(২০০১-২০১০) ও ২০১১ সালে পুনঃরায় থানা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক (২০১১- অদ্যাবদি)। করছেন।এছাড়া শোভনের নানা মরহুম গিয়াস উদ্দিন আহমেদ ছিলেন একজন বীরমুক্তিযোদ্ধা

শোভন অবিবাহিত এবং তার নামে কোন প্রকারের মামলা নাই এবং সে সংগঠন বিরোধী কোন কাজ জড়িত নয়।

সদ্য বিদায়ী কেন্দ্রীয় কমিটির সদস্য শোভন এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের মহসিন হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।এছাড়া তার একমাত্র ছোট ভাই যে ঢাকা মহানগর দক্ষিন শাখা ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক ।

Leave a comment