২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ এক্সক্লুসিভ

মানবাধিকার সংগঠন এড়িয়ে যাওয়ার চেষ্টা করে’ পুলিশের দ্বারা নির্যাতন হলে

অনলাইন ডেস্ক : মানবাধিকারের ভূমিকা নিয়ে নিজের ফেসবুকে পেজ-এ একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। আমাদেরসময় পাঠকদের জন্য তার বর্ণনা দেওয়া হলো।

আসিফ নজরুল লিখেছেন- রাজনৈতিকভাবে যারা সরকারের সবচেয়ে বড় প্রতিপক্ষ, তাদের বিরুদ্ধে পুলিশ বা ছাত্রলীগের নির্যাতন হলে বহু মানবাধিকার সংগঠন তা এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। জাকিরের মৃত্যুর ঘটনাও তাদের অনেকে হয়তো এ কারণে এড়িয়ে গেছে। অথচ মানবাধিকারের মূল দর্শনের প্রতি বিন্দুমাত্র শ্রদ্ধাবোধ থাকলে এটি করার কথা নয়।

তার এই লেখায় অনেকেই তাদের মতামত জানিয়েছেন। সেখান থেকে কয়েকজনের মতামত তুলে ধরা হলো। মাহমুদুল কারিম মাহমুদ লিখেছেন- দেশের জজকোর্ট, হাইকোর্ট, সুপ্রিমকোর্ট সব কোর্টই আজ মুজিব কোটে পরিনত হয়েছে। এখন আর বিচারক রায় দেয় না। সরকার রায় লিখে বিচারকরা সেই রায় প্রকাশ করে।

ভুবন সরকার লিখেছেন- আইন, আদালত আর পুলিশ এখন সন্ত্রাসী। এদেরকে জনতার প্রতিহত করা উচিৎ। আইন আদালতকে মান্য করাটাই এখন ‌অপরাধ। সবার বর্জন করা উচিৎ।

কামরুল হাসান কামরুল লিখেছেন- জোর যার মুল্লুক তার। তবে সব কিছুর অবসান আল্লাহ্ একদিন করবেন। কারণ জুলুম নির্যাতন আল্লাহ্ পছন্দ করেন না।

Leave a comment