২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেটে আ.লীগ নেতাদের কেন্দ্রে যত ভোট পেল নৌকা

শুদ্ধবার্তাটুয়েন্টিফোর: সিলেট সিটি নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন বিএনপি মনোনিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। আর ৪ হাজার ৬৬২ ভোট কম পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে আছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।
১৩৪ টির মধ্যে ১৩২ কেন্দ্রে আরিফ ধানের শীষ নিয়ে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং কামরান নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।
বেসকারীভাবে প্রাপ্ত ফলাফলে নিজের কেন্দ্র সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়েও আরিফের চেয়ে কম ভোট পেয়েছেন কামরান। সেখানে নৌকা পেয়েছে ৬৪৬ ভোট এবং ধানের শীষ পেয়েছে ৭৭৬ ভোট।
একই ঘটনা ঘটেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান এবং মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের কেন্দ্রেও।
মিসবাহ উদ্দিন সিরাজের কেন্দ্র মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের দুটি বুথে ধানের শীষ পেয়েছে ১৪৫২ ভোট এভং নৌকা পেয়েছে মাত্র ৬৫৩ ভোট, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমানের কেন্দ্রে নৌকা ২৬০ ভোট পেলেও সেখানে ধানের শীষ পায় ৫০৯ ভোট আর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের কেন্দ্রে ধানের শীষ ১৩০৮ ভোট পেলেও নৌকা পায় মাত্র ৫৬৬ ভোট।
এবারের নির্বাচনে সিলেট আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর শাখার সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ এবং জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকারের কেন্দ্র ছাড়া বাকি বেশীরভাগ নেতাদের কেন্দ্রেই পরাজয় ঘটেছে নৌকা প্রতীকের।
শফিকুর রহমান চৌধুরীর কেন্দ্র চান্দুশাহ ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে নৌকা পেয়ছে ১২৫২ ভোট এবং ধানের শীষ পেয়েছে ৬৯০ ভোট, আসাদ উদ্দিন আহমদের কেন্দ্র আম্বরখানা দরগাহ গেইট সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা পেয়ছে ১২৩০ ভোট এবং ধানের শীষ পেয়েছে ৭৭৪ ভোট আর আজাদুর রহমান আজাদ এবং রঞ্জিত সরকার দুজনেরই কেন্দ্র সিলেট এমসি কলেজে নৌকা পেয়ছে ১৩৩৬ ভোট এবং ধানের শীষ পেয়েছে ২৭৮ ভোট।

Leave a comment