Home » মাহে রামাদ্বানের আগমন উপলক্ষ্যে সিলেটে তালামীযে ইসলামিয়ার স্বাগত মিছিল

মাহে রামাদ্বানের আগমন উপলক্ষ্যে সিলেটে তালামীযে ইসলামিয়ার স্বাগত মিছিল

 

পবিত্র মাহে রামাদ্বানের আগমন উপলক্ষ্যে ২১ মার্চ, মঙ্গলবার, বাদ আছর বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগর শাখা নগরীতে স্বাগত মিছিল বের করে। মিছিলটি নগরীর সোবহানীঘাট হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে সিলেট কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন- রহমত, মাগফিরাত ও নাজাতের মাস মাহে রামাদান। এ মাস পবিত্র কুরআন নাযিলের মাস। মুসলিম উম্মাহর কাছে এ মাসের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে এই মাসকে কেন্দ্র করে পবিত্র কুরআন শিক্ষার মহাসমারোহ তৈরি হয়। অভিভাবকগণ তাদের সন্তানদের পবিত্র কুরআনের সহীহ-শুদ্ধ তিলাওয়াত শিক্ষাদানের জন্য এ মাসটিকেই বেছে নেন। প্রতিবছর মাহে রামাদানে পবিত্র কুরআন শরীফের সহীহ-শুদ্ধ তিলাওয়াত শিক্ষাদানে শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) প্রতিষ্ঠিত দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দুঃখজনক বিষয় এই যে, মাহে রামাদানে স্কুল, কলেজ ও মাদরাসার স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখে কুরআন শিক্ষার সুযোগ সংকুচিত করা হচ্ছে। এর প্রেক্ষিতে এ বছরও কুরআনুল কারীম শিক্ষার জন্য রামাদানে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে বক্তারা সরকারের প্রতি আহবান জানান।

বক্তারা আরও বলেন, দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতিতে জনগণ কষ্টে দিন কাটাচ্ছেন। নিম্নবিত্ত-মধ্যবিত্ত শ্রেণি জীবন পরিচালনায় অসহায় হয়ে পড়েছেন। রামাদানকে কেন্দ্র করে জনগণের কষ্ট লাগবে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসতে সরকারকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি রামাদানের পবিত্রতা রক্ষায় দিনের বেলা হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখা, শহর ও রাস্তাঘাটে সাঁটানো অশ্লীল পোস্টার ও বিলবোর্ড অপসারণে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। সর্বোপরি, মাহে রামাদানের পবিত্রতা রক্ষায় সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান বক্তারা।

সিলেট মহানগরীর সভাপতি আতিকুর রহমান সাকের’র সভাপতিত্বে এবং সিলেট পশ্চিম জেলার সভাপতি কুতুব আল ফরহাদ ও সিলেট পূর্ব জেলার সভাপতি মুহাম্মদ জিল্লুর রহমানের যৌথ সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম মনোয়ার হোসেন ও সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

মিছিল পরবর্তী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় অফিস সম্পাদক কাওছার হামিদ সাজু, সহ-অফিস সম্পাদক মারুফ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক কবির আহমদ ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – সিলেট মহানগরীর সহ-সভাপতি এম. শামছ উদ্দিন, আতিকুল ইসলাম রেদওয়ান, আলী আহমদ চৌধুরী, সিলেট পশ্চিম জেলার সহ-সভাপতি রেজাউল করিম, হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক শেখ রেদওয়ান হোসেন, সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক হুসাইন আহমদ, সিলেট পূর্ব জেলার সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, পশ্চিম জেলার সহ-সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সাজু, সিলেট মহানগরীর সাংগঠনিক সম্পাদক আরিফ হোসাইন সামাদ, পশ্চিম জেলার সাংগঠনিক সম্পাদক মাহবুব খাঁন, সহ-সাংগঠনিক সম্পাদক খালেদ আহমদ, মহানগরীর প্রচার সম্পাদক এইচ কে এম নোমান, পশ্চিম জেলার প্রচার সম্পাদক শেখ বিলাল আহমদ প্রমুখ।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *