Home » ‘শর্টকাট’ এ নায়িকা অপু বিশ্বাস

‘শর্টকাট’ এ নায়িকা অপু বিশ্বাস

অনলাইন ডেস্ক: সঙ্গীতশিল্পী হিসেবে তাঁর খ্যাতি প্রশ্নহীন। লেখক হিসেবেও তিনি যথেষ্টই পরিচিত। নচিকেতা চক্রবর্তীর লেখা গল্প বই আকারে বেরিয়েছে।

এ বার তাঁর গল্প নিয়েই ছবি তৈরি হচ্ছে। গল্পের নামেই ছবির নাম ‘শর্টকাট’। পরিচালক সুবীর মণ্ডল। অভিনয়ে পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন, বাংলাদেশ থেকে রয়েছেন অপু বিশ্বাস, ওরিন।
অনেক গল্পই লিখছেন, শর্টকাট নিয়েই ছবি করতে চাইলেন কেন জানতে চাইলে নচিকেতা বলেন ‘‘এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে।
এটা ছোট্ট একটা গল্প। সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে গড়ে পিটে নিতে,’’ বললেন নচিকেতা।
‘‘আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেওয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ,’’ ছবির ব্যাখ্যায় বলছিলেন পরিচালক। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। ‘‘বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে। আপাতদৃষ্টিতে দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এ বার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।
এদিকে আজ সোমবার সকালে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন অপু। আগামী ১৪ জুন পর্যন্ত কলকাতায় সিনেমাটির শুটিং করবেন বলে গতকাল রোববার সংবাদমাধ্যমকে জানান অপু বিশ্বাস।
এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘শর্টকাট’ সিনেমার গল্পটি দারুণ। সিনেমাটির গল্প শুনে আমার অসম্ভব ভালো লেগেছে। ৫ জুন থেকে শুটিং শুরু করব। এই লটে ১৪ জুন পর্যন্ত শুটিং করব। তারপর দেশে ফিরব। ঈদের দু-একদিন পরই আবার কলকাতা যাব। আশা করছি, কাজটি দর্শকদের ভালো লাগবে।
এই সিনেমায় বাংলাদেশ থেকে আরো অভিনয় করছেন রেবেকা, গৌতম সাহা। এ ছাড়া কলকাতা থেকে অভিনয় করছেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসুসহ অনেকে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *