৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: মোঃ মাহফুজ আহমদ

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ খেলাধুলা

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ব্যাটিংয়ে বাংলাদেশ, সাব্বির-মুস্তাফিজ বাদ

প্রথম ম্যাচে ব্যর্থ, পাকিস্তানের কাছে হেরে গেছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে আজ রোববার লাল-সবুজের দলের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এই ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরেছেন লিটন-মুস্তাফিজরা।

অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড ভালো নয়। এই ফরম্যাটে দুই দল ১৫ ম্যাচে মুখোমুখি হয়। বাংলাদেশ মাত্র তিনটিতে জিতেছে। বাকি সবকটিতে হেরেছে। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের মাটিতে সাতটি টি-টোয়েন্টির সবকটিতেই হেরেছে লাল-সবুজের দল।

অবশ্য এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এর আগ পর্যন্ত কিউইদের মাটিতে কোনো আন্তর্জাতিক ম্যাচে সাফল্য পায়নি তারা। এদিকে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৬ উইকেটে হেরেছে নিউজিল্যান্ড। কাল বাংলাদেশ ও নিউজিল্যান্ড ম্যাচ কেমন হয় সেটাই দেখার।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ।

Leave a comment