৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ ইসলামিক

নাসিহার মাসব্যাপী ফ্রি কুরআন শিক্ষার সমাপনী ও হাদিয়া পরিবেশন মাহফিল সম্পন্ন

পরিবার-স্বজন ও সমাজের কল্যাণে গঠিত নাসিহা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মাসব্যাপী তাদরীব ফ্রি কুরআন ও দ্বীন শিক্ষা কেন্দ্রসমূহের সমাপনী ও হাদিয়া পরিবেশন মাহফিল সম্পন্ন হয়েছে।
বুধবার (২৫ রামাদ্বান) বাদ যোহর থেকে নাসিহার প্রধানকেন্দ্র রায়নগর সোনারপাড়া জামে মসজিদে অনুষ্ঠিত হয়।
এসময় কুরআন শিক্ষা কেন্দ্রের শিশু-কিশোর, যুবক-বয়স্ক শিক্ষার্থীদের কালিমা, অর্থসহ সূরা, নামাজে জানাযাসহ দ্বীন শিক্ষার প্রদর্শনীও করা হয়।
নাসিহা ফাউন্ডেশনের প্রতিনিধি আলহাজ্ব আব্দুর রকিব রকুর সভাপতিত্বে ও প্রধান কেন্দ্র’র যিম্মাদার ও রায়নগর সোনারপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আশরাফ উদ্দিন চৌধুরী ও আব্দুর রব সায়েম এর যৌথ সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে নসিহত পেশ করেন জামেয়া কাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রহ. এর মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন-জামিয়া মাদানিয়া কাজিরবাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যাপক জাকির হোসেন, আম্বরখানা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি জিয়াউর রহমান, জামেয়া দারুল কুরআন সিলেটের মুহাদ্দিস হাফিজ মাওলানা মঈনুল ইসলাম, জামেয়া দারুল ফালাহ’র পরিচালক মাওলানা শিব্বির আহমদ, জামিয়া হিদায়াতুল ইসলাম সিলেটের পরিচালক মুফতি মুতিউর রহমান, রায়নগর সোনারপাড়া জামে মসজিদের মুতাওয়াল্লি আব্দুল জলিল কেরল, বিশিষ্ট কলামিস্ট রফিকুর রহমান লজু, রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সেক্রেটারি মোঃ আব্দুর রহমান জামিল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমিন তৌহিদ, তিমু আহমদ,নাসিহা ফাউন্ডেশনের অন্যতম সদস্য আব্দুল কাইয়ূম, সাংবাদিক মাওলানা আতিকুর রহমান নগরী প্রমুখ।
কুরআন থেকে তেলাওয়াত করেন-নাসিহা ফাউন্ডেশন’র সদস্য হাফিজ আব্দুল হাদী ত্বালহা।
নাসিহা ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা শাইখ হাবিব নূহ বলেন, নাসীহা ফাউন্ডেশন হল আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব ঘিরে একটি সামাজিক সংগঠন এর অন্যতম কর্মসূচি হল তাদরীব, নাসীহা’র কুরআন শিক্ষা-কার্যক্রম। সিলেট শহর, শহরতলী ও বানিয়াচংয়ে মোট ৭টি কুরআন শিক্ষা কেন্দ্র পরিচালিত হয়। আওলাদে রাসূল সা. সায়্যিদ আশহাদ রাশিদী ২০২১ সালে নাসিহা ফাউন্ডেশনের ফ্রি কুরআন ও দ্বীন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন।

Leave a comment