Home » বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি আবেদন শুরু

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি আবেদন শুরু

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হয়েছে। শনিবার (১৬ এপ্রিল) এ আবেদন শুরু হয়, যা আগামী ২৫ এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত চলবে। তবে মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি আগামী ২৬ এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত দেওয়া যাবে।

এদিকে বুয়েটের প্রাক-নির্বাচনী পরীক্ষা আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। এছাড়া চূড়ান্ত ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন বুয়েট ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে বুয়েট। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে আবেদনপত্র পূরণ ও সাবমিট আগামী ১৬ এপ্রিল সকাল ১০টায় শুরু হবে। আর আবেদনপত্র পূরণ ও সাবমিট আগামী ২৫ এপ্রিল বিকেল ৩টায় শেষ হবে । তবে মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি আগামী ২৬ এপ্রিল বিকাল ৩টা পর্যন্ত দেওয়া যাবে।

ইটিএসআর চিহ্নিত আবেদনপত্র সরাসরি রেজিস্ট্রার অফিসের ভর্তি শাখায় অথবা রেজিস্টার্ড ডাকযোগে বা কুরিয়ারের মাধ্যমে রেজিস্ট্রার অফিসে প্রেরণ করতে হবে। আগামী রোববার (১৭ এপ্রিল) থেকে ২৭ এপ্রিল (শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতীত) সকাল ১০টা থেকে বিকাল ৩টা (সরাসরি জমা দেয়ার ক্ষেত্রে প্রযোজ্য) পর্যন্ত এ কার্যক্রম চলবে।

আগামী ১৪ মে প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে। এছাড়া প্রাক-নির্বাচনী পরীক্ষা আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। এর মধ্যে শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপের পরীক্ষা সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুপের পরীক্ষা বিকেল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে।

আগামী ১১ জুন মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হবে। মূল ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য ওয়েবসাইটে ও বুয়েটের মূল ওয়েবসাইটে জানানো হবে

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *