Home » বাংলাদেশের জয় হল ৫ উইকেটে

বাংলাদেশের জয় হল ৫ উইকেটে

ত্রিদেশীয় টি-২০ সিরিজ নিদাহাস ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের জয় পেল বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যেখানে লঙ্কানদের দেওয়া ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দুই বল বাকি থাকতে মুশফিকুর রহিমের অসাধারণ ব্যাটিংয়ে জয় পায় টাইগাররা।

৩৫ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৭২ রান করে অপরাজিত থেকে বাংলাদেশকে জেতান মুশফিক। শূন্য রানে অপরাজিত থাকেন মেহেদি হাসান মিরাজ।

এর আগে দুর্দান্ত খেলতে থাকা নুয়ান প্রদিপের বলে ষষ্ঠ ওভারের পঞ্চম বলে এলবির ফাঁদে পড়েন লিটন দাশ। ১৯ বলে ২টি চার ও ৫টি ছক্কায় ৪৩ করেন এই ডানহাতি। দশম ওভারের তৃতীয় বলে থিসারা পেরেরার কট এন্ড বোল্ডের শিকার হন তামিম। ২৯ বলে ৬টি চার ও এক ছক্কায় ৪৭ করেন তিনি। ১৫তম ওভারে প্রদিপের দ্বিতীয় শিকার হন সৌম্য। ২২ বলে দুটি চার ও এক ছক্কায় ২৪ করেন তিনি। সাব্বির শূন্য রানে বিদায় নেন।

এর আগে প্রথমে ব্যাট করা লঙ্কানরা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করেছে।

ফিল্ডিংয়ে নেমে দলীয় পঞ্চম ওভারের তৃতীয় বলে দাসুন গুনাথিলাকাকে সরাসরি বোল্ড করেন মোস্তাফিজুর রহমান। পরে ১৪তম ওভারে জোড়া আঘাত করেন মাহমুদ উল্লাহ রিয়াদ। ৫৭ রান করা কুশাল মেন্ডিস ও শূন্য রানে শানাকাকে তুলে নেন তিনি।

১৫তম ওভারের শেষ বলে তাসকিন আহমেদ বিদায় করেন দিনেশ চান্দিমালকে। প্রথম দুই ওভারে ৩৩ রান দেওয়া এই পেসার তৃতীয় ওভারে ৭ রানের খরচায় উইকেটটি তুলে নেন।

ইনিংসের শেষ ওভারে দলীয় সর্বোচ্চ ৭৪ রান করা কুশাল পেরেরাকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান মোস্তাফিজ। ৪৮ বলে ৮ চার ও দুই ছক্কায় নিজের ইনিংস সাজান পেরেরা। পরে ওভারের চতুর্থ বলে নতুন ব্যাটসম্যান থিসারা পেরেরাও মোস্তাফিজের শিকার হন। উপুল থারাঙ্গা ৩২ ও জীবন মেন্ডিস ৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান মোস্তাফিজ। দুটি উইকেট দখল করেন রিয়াদ। আর একটি উইকেট পান তাসকিন।

আসরে শ্রীলঙ্কারও এটি দ্বিতীয় ম্যাচ। এর আগে বৃষ্টির কারণে টস হতে বিলম্ব হয়।ফলে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটার জায়গায় পৌনে আটটায় শুরু হয়।

উদ্বোধনী ম্যাচে স্বাগতিক লঙ্কানরা নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে হারিয়ে শুভ সূচনা করেছিল। কিন্তু বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায়।

এ ম্যাচে দু’দলই নিজেদের স্কোয়াড অপরিবর্তিত রেখেছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাশ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: ধানুশকা গুনাথিলাকা, কুসাল মেন্ডিস, কুসাল পেরেরা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দাসুন শানাকা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, দাশমান্থা চামিরা, নুয়ান প্রদিপ।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *