Home » অবসর আলোচনার মাঝে মাহমুদউল্লাহ

অবসর আলোচনার মাঝে মাহমুদউল্লাহ

দীর্ঘ ১৬ মাস পর টেস্ট খেলার সুযোগ পেয়েই মাহমুদউল্লাহ বুঝিয়ে দিলেন, ফুরিয়ে যাননি। হারারেতে দুর্দান্ত এক সেঞ্চুরিতে সমালোচকদের দাতভাঙা জবাব দিয়েছেন এই অলরাউন্ডার। ১৫০ রানের অপরাজিত ইনিংসে দলকে বিপদমুক্ত করেছিলেন। তার ইনিংস গুরুত্বপূর্ণ প্রভাব ফেলেছে ঠিক, তবে মাহমুদউল্লাহ আলোচনায় অন্য কারণেও। তিনি অবসরের সিদ্ধান্ত নিয়েছেন, চারদিকে বয়ে চলা এই হাওয়ার মাঝে মাহমুদউল্লাহ বলে গেলেন দলের অবদান রাখার চেষ্টা থাকবে সবসময়।

দারুণ এক ইনিংস খেলায় ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মাহমুদউল্লাহ। বরাবরের মতো এবারও জানালেন, দলের জয়ে অবদান রাখাতেই তার তৃপ্তি। রবিবার জিম্বাবুয়েকে ২২০ রানে হারানোর পর পুরস্কার বিতরণী মঞ্চে মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমি বরাবরই মতো টিমম্যান হয়ে দলে অবদান রাখতে পছন্দ করি। আমরা ম্যাচটা জিতেছি এবং দলের প্রত্যেকের মুখে হাসি দেখে ভালো লাগছে।’

১৩২ রানে ৬ উইকেট হারিয়ে খাদের কিনারায় বাংলাদেশ। সেখান থেকে লিটন দাসের সঙ্গে ১৩৮ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে পৌঁছে দেন মাহমুদউল্লাহ। পরে তাসকিন আহমেদের সঙ্গে ১৯১ রানের জুটি গড়ে দলের বড় সংগ্রহ দাঁড় করাতে ভূমিকা রাখেন।

এমন ইনিংস নিয়ে মাহমুদউল্লাহ বলেছেন, ‘লিটন দারুণ ব্যাটিং করেছে। তাকে ব্যাটিং করতে দেখলে ভালো লাগে। কিন্তু দুর্ভাগ্যবশত সেঞ্চুরিটা মিস করেছে। আমার ও তাসকিনের জুটিটা ভালো ছিল। আমরা উইকেটে দারুণ সময় কাটিয়েছি।’

বলা হচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে এটাই মাহমুদউল্লাহর শেষ টেস্ট। যদিও নিজে অবসরের ঘোষণা দেননি। কিন্তু গত কয়েকদিনের যে আলোচনা ও পঞ্চম দিনের যে দৃশ্যপট, তাতে স্পষ্ট ইঙ্গিত মাহমুদউল্লাহ আর টেস্ট খেলবেন না। রবিবার ম্যাচের পঞ্চম দিনে সতীর্থরা তাকে ‘গার্ড অব অনার’ দিয়েছেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *