Home » মাতৃ দিবসে মায়ের জন্যে এই উপহার দিতেই পারেন

মাতৃ দিবসে মায়ের জন্যে এই উপহার দিতেই পারেন

মায়ের জন্য আলাদা করে কোনো বিশেষ দিন হয়না কারণ একটি বিশেষ দিনে এই মা পৃথিবীতে আমাদের সকলকে এনেছিলেন। তারপর থেকে তার প্রতিটি দিন আমাদের জন্যেই নিয়োজিত।

তবে তাকে আলাদা করে ধন্যবাদ আমরা জানাতেই পারি। একমাত্র এই সম্পর্কটি এমন একটি সম্পর্ক যারা সারাজীবন ধরে আমাদের সঙ্গে থাকে।

৩৬৫ দিন মা আমাদের জন্য যা করেন তার মধ্যে একটা দিন আমরা বের করে মায়ের জন্য কিছু করতেই পারি। তার জন্য বিশেষ ভাবনা দরকার নেই।

ভালোবাসাটাই আসল। তাই কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে উপহার না দিলেও মন থেকে এমন কিছু উপহার আপনি নিজের মাকে দিতেই পারেন যা এই দিনে তাকে স্পেশাল ফিল করাবে।

বিশ্বের বিভিন্ন দেশে মে মাসের দ্বিতীয় রবিবার এই বিশেষ দিনটি পালন করা হয় সকল মায়েদের জন্য। এখনকার মেয়েরা সংসার আবার অফিস একই সামলান তাই তাদের জন্য তেমন কিছু করতে হবে যা তাদের প্রতিদিনের কর্মব্যস্ত জীবন থেকে একটু বিরতি দিতে পারে।

১. রান্না করুন: এখনকার এই গৃহবন্দি জীবনে আমাদের বাইরে বেরোনোর সুযোগ নেই। তাই রেস্তোরাঁয় খাওয়াও সম্ভব নয়। সেই কারণে আপনি আপনার মায়ের জন্য একটি বিশেষ পদ (special dish) রান্না করতে পারেন বাড়িতে। আপনার মা কাজ শেষে শিল্পকার দেখে রীতিমতো চমকে উঠবেন যে তার আদরের ছোট্ট সন্তানটি কবে এত বড় হয়ে গেল যে সে নিজেই তার মায়ের জন্য রান্না করা শিখে গেল।

২. হাতে বানানো কার্ড বা চিঠি (handmade card): এগুলি হল সবথেকে সুন্দর এবং কাছের উপহার। মায়ের জন্য একটা সুন্দর কার্ড বানাতে পারেন (handmade card) বা চিঠি লিখতে পারেন।

যাই বানান তাতে যেন আপনার মনের ভালোবাসা এবং মনের ভাব প্রকাশ পায়। আপনি আপনার মায়ের জন্য কি কি করতে চান বা আপনার মা আপনাকে এত দিন কি কি দিয়ে গেছে তা আপনি লিখতে পারেন তার জন্য মাকে ধন্যবাদ জানিয়ে একটি চিঠি বা একটি কার্ড (handmade card) বানানো যেতে পারে।

৩. পোশাক: অনলাইনে মায়ের জন্য একটি সুন্দর পোশাক (apparel gift) তাকে না জানিয়েই সারপ্রাইজ দিতে পারেন। কোন একটি সুন্দর শাড়ি বা কুর্তি যা পরে তিনি স্বচ্ছন্দ বোধ করেন সেরকম প্রিয় পোশাক কিনে দিতে পারেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *