Home » ফিল্ম ইন্ডাস্ট্রির কর্মীদের অর্থ সাহায্য ভাইজানের

ফিল্ম ইন্ডাস্ট্রির কর্মীদের অর্থ সাহায্য ভাইজানের

করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য গুলির মধ্যে মহারাষ্ট্র অন্যতম। তাই বলিউডের একাধিক তারকা করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বলিউডের ‘ভাইজান’ সালমান খান ইন্ডাস্ট্রিস কর্মীদের অর্থনৈতিকভাবে সাহায্যের জন্যে এগিয়ে এসেছেন। ইন্ডাস্ট্রির মোট ২৫ হাজার কর্মীকে ১ হাজার পাঁচশো করে টাকা অনুদানের সিদ্ধান্ত নিয়েছেন সালমান খান। কর্মীদের তালিকায় রয়েছেন ইন্ডাস্টির স্পটবয়, মেকআপ আর্টিস্ট, টেকনিসিয়ান, স্টান্ট ম্যান প্রমুখ।

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে ইমপ্লইজ (Federation of Western India Cine Employees) এর প্রেসিডেন্ট বি এন তিওয়ারি (BN Tiwari) জানিয়েছেন, ‘এই কঠিন সময় যেসব ফিল্ম ইন্ডাস্ট্রির কর্মীদের সাহায্যের প্রয়োজন তাদের নামের তালিকা আমরা সালমানকে পাঠিয়েছি। সেই অসহায় মানুষদের সাহায্যের জন্যে সম্মতি দিয়েছেন তিনি’। এই সংস্থা আরও বলেছেন, যশরাজ ফিল্মস (Yash Raj Films) কেও ইন্ডাস্টির ৩৫ হাজার প্রবীণ কর্মীদের নামের একটি তালিকা পাঠিয়েছেন, যাদের সাহায্যের প্রয়োজন। যশরাজ ফিল্মস তাদের ৫ হাজার টাকা এবং মাসিক রেশনের ব্যবস্থা করেছেন।

মহারাষ্ট্রের ক্রমাগত বেড়ে চলা করোনার সংক্রমণ আটকাতে মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে গত মাসেই বন্ধ করেছেন বলিউডের শুটিং। ফলে অসংখ্য ইন্ডাস্ট্রি কর্মী রোজগারহীন হয়ে পড়েছে। তাদের সহযোগিতার জন্যেই এগিয়ে এসেছেন সালমান খান এবং যশরাজ ফিল্মস। কিছুদিন আগেই যশরাজ ফিল্মস প্রযোজক সংস্থার পক্ষ থেকে ইন্ডাস্টির ৩০ হাজার কর্মীদের বিনামূল্যে টিকাকরণের জন্যে মহারাষ্ট্র সরকারের থেকে অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি মিললেই শুরু হবে সেই প্রক্রিয়া।

সম্প্রতি সালমান খান শিবসেনার যুব সংগঠন যুবসেনা কমিটির সদস্য রাহুল কালালের সহযোগিতায় ৫ হাজার প্রথম সারির কর্মীদের খাবার সরবরহের উদ্যোগ নিয়েছেন। স্বাস্থ্যকর্মী, সাফাই কর্মী, পুলিশ কর্মী সকলের মুখে খাবার তুলে দিচ্ছে সালমান খান কিচেন। মহারাষ্ট্রে লকডাউন চললেও কাজ বন্ধ নয় এই প্রথম সারির কর্মীদের। লকডাউনেও তাদের দিনরাত পরিশ্রম করে যেতে হচ্ছে। তাই তাদের দুবেলার খাবারের ব্যবস্থা করেছেন সালমান। এছাড়াও ১৩ই মে মুক্তি পাচ্ছে সালমানের ‘রাধে – ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’। সালমান খান এবং ছবির প্রযোজক সংস্থা তরফ থেকে জানানো হয়েছে, ছবি থেকে প্রাপ্ত আয়ের একটা অংশ করোনা মোকাবিলায় দান করা হবে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *