Home » চাকরি পাওয়ার সহজ উপায়

চাকরি পাওয়ার সহজ উপায়

নিউজ ডেস্ক: প্রতিযোগিতার বাজারে নিজের অস্তিত্ব বজায় রাখা কঠিন কাজ। প্রয়োজন সঠিক পরিকল্পনার। নতুন বছরে প্রত্যেকেই কিছু প্ল্যানস বানান। লক্ষ্য পূরণের প্রস্তুতি নেন। সেই তালিকায় যদি নতুন চাকরির পরিকল্পনা থাকে। তবে, এটাই সঠিক সময় নিজেকে পরিণত করার।

সেই জন্য সব সময় প্রতিষ্ঠানের প্রয়োজন এমন ধারণা কিন্তু ভুল। এক্ষেত্রে, প্রযুক্তির সাহায্য নিন। অনেক ধরণের সাইট রয়েছে যা আপনাকে সঠিক পথের সন্ধান দিতে পারে।

কয়েকটি পদক্ষেপ, যা আপনাকে এগিয়ে রাখবে-

১. একটি নতুন ভাষা শিখুন। ২০১০ সালের এক সার্ভেতে দেখা গিয়েছে মাত্র ১৮ শতাংশ আমেরিকান মাতৃভাষা ছাড়া অন্যান্য ভাষা জানেন। নতুন একটি ভাষা শেখার মাধ্যমে অন্যান্য প্রতিযোগীদের থেকে নিজেকে এগিয়ে রাখতে পারেন, আরও একধাপ। এখন প্রশ্ন কোথায় শিখবেন? চিন্তার কারণ নেই। প্রযুক্তির সহয়তায় সারা বিশ্ব এখন আপনার হাতের মুঠোয়। বিভিন্ন ধরণের অনলাইন কোর্স রয়েছে। যেগুলোর মাধ্যমে নিজের দখলে আনতে পারেন আরও একটি ভাষাকে৷

২. বিজনেস্ এবং মার্কেটিং স্কিলকে শানিয়ে নিন৷ বাণিজ্যিক চিন্তাভাবনাকে মজবুত ও সঠিক দিক দিতে সাহায্য নিন অনলাইন বিসনেস কোর্সগুলির৷ শুধুমাত্র কাজের জায়গায় নয়, ব্যাক্তিগত জীবনেও অনেকভাবে সহয়তা করবে কোর্সগুলি৷

৩. নতুন কিছু কোড শিখুন। যা ভবিষ্যৎ ইন্টারভিউগুলোতে সুযোগ বাড়াবে। নিজেকে যদি ডেভালপারের পদে দেখতে চান তবে, এটাই সঠিক সময়। নানা ধরণের অনলাইন সাইট রয়েছে। যেমন Codecademy.com৷ যেখান থেকে বিনামূল্যে ৬ টি পোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখতে পারেন।

৪. মার্কেটে জেটা সায়েন্সের বেশ চল রয়েছে। তাই, ডেটা সায়েন্সের বাজারে নিজের জায়গা বানানোর জন্য আজই শুরু করুন প্রস্তুতি পর্ব। এক্ষেত্রে, অনলাইন সাইট বা ইউনির্ভাসিটিগুলোর পেশাদারদের পরামর্শ গ্রহণ করতে পারেন।

 

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *