Home » সম্প্রচারে জীবনস্মৃতি সম্মান বাদ পড়ায় ক্ষোভ নচিকেতার

সম্প্রচারে জীবনস্মৃতি সম্মান বাদ পড়ায় ক্ষোভ নচিকেতার

সম্প্রতি Bangla Mirchi Music Award-এ নচিকেতা কে সম্মানিত করা হয়েছে জীবনস্মৃতি সম্মানে। তবে টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত হয়নি সেই দৃশ্য।

রবিবার একটি জনপ্রিয় বাংলা চ্যানেল সম্প্রচারিত হয়েছে ‘Mirchi Music Award Bangla’। সেখানেই জীবনস্মৃতি সম্মান বা Life Time Achievement Award দেওয়া হয় নচিকেতা চক্রবর্তীকে। কিন্তু আশ্চর্য জনকভাবে টেলিভিশন সম্প্রচার থেকে সেই দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে। কারণ সম্পর্কে একেবারেই অবগত নন নচিকেতা। তবে এই ঘটনার জন্য অসম্মানিত বোধ করেছেন তিনি। সঙ্গে তীব্র ক্ষোভও প্রকাশ করেছেন।

একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘জীবনস্মৃতি সম্মান বা Life Time Achievement Award দেওয়ার অর্থ একজন শিল্পীর অবসর গ্রহণ করা। কিন্তু আমি তো এখন অবসর নিচ্ছি না বা নেওয়ার কথাও ভাবছি না। বেশ কাজের মধ্যেই আছি।’

এই আওয়ার্ড অনুষ্ঠানের পূর্বে নচিকেতা জানতেন না, তাঁকে কোন অ্যাওয়ার্ড-এ সম্মানিত করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যথারীতি অনুষ্ঠানে পৌঁছেছেন তিনি। আওয়ার্ড নেওয়ার পূর্বে তিনি জানতে পারেন তাকে Life Time Achievement Award এ সম্মানিত করা হচ্ছে। কিছুটা অবাকই হয়েছিলেন তিনি। মঞ্চে উঠে নচিকেতা বলেন, ‘এই পুরস্কারটি আমার ভীষণই পছন্দের। তবে এই সম্মান আমি এখনই গ্রহণ করতে চাই না। এটা আমি গচ্ছিত রেখে যাচ্ছি। আমি যেদিন অবসর নেব সেইদিন এই সম্মান আমি নিয়ে যাব।’ এতটুকুতেই বক্তব্য শেষ করে মঞ্চ ত্যাগ করেন নচিকেতা।

রবিবার অনুষ্ঠানটি সম্প্রচারের সময় তিনি দেখেন গোটা অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হয়েছে তাকে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘পুরো অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হয়েছে আমায়। কর্তপক্ষের এমন কাজের জন্য আমি অপমানিত।’ তারপরই সোস্যাল মিডিয়াতে নচিকেতার ভক্তদের বিক্ষোভের ঝড় উঠে। দর্শকমহল ও বেশ ক্ষুব্ধ। নিন্দার সম্মুখীন হতে হয় কর্তিপক্ষকে। এমন কাজের জবাব চাওয়া হয় কর্তপক্ষের কাছ থেকে। সোশাল মিডিয়ায় ভক্তদের পোস্ট করতে দেখা গিয়েছে ওই বিশেষ মুহূর্তের কিছু ছবি ও ভিডিও। সঙ্গে লিখেছেন, ‘এইভাবে নচিকেতার মতো একজন শিল্পীকে কখনই দমিয়ে রাখা যায় না। মানুষটি অন্য কেউ নন, তিনি হলেন নচিকেতা। সত্য কখনও লুকিয়ে থাকে না। সত্যি সামনে আসবেই। দর্শকমহলে ছড়িয়ে দিন এই ছবি ও ভিডিও। জয় নচিদা।‘

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *