২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ Uncategorized

সু চির দলীয় অফিসে অভিযান চালিয়ে কম্পিউটার-নথি জব্দ

অনলাইন ডেস্ক : মিয়ানমারের বিভিন্ন অঞ্চলে অং সান সু চির ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি (এনএলডি) পার্টির বিভিন্ন অফিসে অভিযান চালানো হয়েছে। বুধবার ফেসবুকে দেয়া এক বিবৃতিতে এনএলডি এ অভিযোগ করে। খবর রয়টার্সের। এ সময় জোর করে প্রবেশের পাশাপাশি নথি, কম্পিউটার ও ল্যাপটপ নিয়ে যাওয়া হয়েছে বলেও জানানো হয়।

মঙ্গলবার থেকে এসব অভিযান শুরু করা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।সোমবার ভোরে নির্বাচিত সরকারকে হাটিয়ে ক্ষমতা দখল করে নেয় মিয়ানমারের সেনাবাহিনী। দেশটির ক্ষমতাসীন দলের প্রধান অং সান সু চিসহ তাদের অধিকাংশ নেতৃবৃন্দকে আটক করা হয়েছে।

এদিকে আটক নেত্রী অং সান সু চির বিরুদ্ধে বুধবার মামলা করা হয়েছে। অবৈধভাবে যোগাযোগ সরঞ্জামাদি আমদানির অভিযোগে এ মামলা দায়ের করে পুলিশ।পুলিশ জানিয়েছে, এ মামলায় তদন্তের জন্য তাকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আটকে রাখা হবে।

আদালতে ৭৫ বছর বয়সী সু চির বিরুদ্ধে পুলিশ যে নথি উপস্থাপন করেছে সেখানে বলা হয়েছে, রাজধানী নেপিডোতে এই নেত্রীর বাড়িতে তল্লাশির সময় ওয়াকি-টকি রেডিও পাওয়া গেছে। তারা বলছে, এই রেডিওগুলো অবৈধভাবে আমদানি করা হয়েছে এবং অনুমতি ছাড়া ব্যবহার করা হচ্ছিল। প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ, প্রমাণাদি এবং জিজ্ঞাসাবাদের পর বিবাদীর জন্য আইনি উপদেষ্টা নিয়োগে সু চির আটকাদেশের অনুমতি চেয়েছে পুলিশ।

Leave a comment