২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

আল-জাজিরার প্রতিবেদন হলুদ সাংবাদিকতা: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‌‘আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরা টেলিভিশন বাংলাদেশকে নিয়ে যে প্রতিবেদন প্রচার করেছে তা তথ্যভিত্তিক নয়। এটা হলুদ সাংবাদিকতা। বিশেষ উদ্দেশ্য নিয়েই এ ধরনের সংবাদ প্রকাশ করা হচ্ছে।’

আজ বুধবার (৩ জানুয়ারি) বাংলাদেশের নৌ পুলিশে সদর দফতরে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটি বিশেষ গোষ্ঠী নির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে এটি করেছে। বাংলাদেশকে হেয় করে সরকারকে বেকায়দায় ফেলতে এমন প্রতিবেদন করা হয়েছে।’এটিকে ভিত্তিহীন, সন্ত্রাসী মদদপুষ্ট ও দেশ বিরোধী ষড়যন্ত্রের অংশ বলেও অভিযোগ করেন তিনি।

মিয়ানমারের বিষয়ে তিনি মন্তব্য করেন, ‘মিয়ানমারে কী ঘটছে- সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। মিয়ানমার সীমান্ত দিয়ে কেউ যেন অনুপ্রবেশ করতে না পারে সেজন্য নজরদারি বাড়ানো হয়েছে। বিজিবি, র‍্যাব, পুলিশসহ স্থানীয় জনপ্রতিনিধিরা সতর্ক রয়েছে। যেন নতুন করে মিয়ানমার থেকে কেউ বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে।’সম্প্রতি মদ খেয়ে রাজধানীসহ সারাদেশে বেশ কয়েকজন মারা গেছেন। বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভেজাল মদপান না করার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, করোনার কারণে মদ আমদানি বন্ধ; যে কারণে ভেজাল মদের উৎপাদন বাড়ছে। যারা মদ্যপান করেন, তারা ভেজাল মদ পান করবেন না।

স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধ কর্ণার মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম, পুলিশ বাহিনী, আমাদের নৌ পুলিশ বাহিনী বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জাতির পিতার অবদানের কথা জানতে পারবেন। তিনি যে কাজ করে গেছেন দেশের স্বাধীনতার জন্য, বাঙালি জাতির জন্য যে আত্মত্যাগ রেখে গেছেন এ বিষয় জানতে পারবেন। পুলিশ বাহিনী বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারন করছে বলেই আজ এখানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন হলো।

Leave a comment