২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

যুক্তরাজ্যের লন্ডন থেকে সিলেটে আসা যাত্রী সেনাবাহিনীর কোয়ারেন্টিনে

যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে ফের লন্ডন থেকে বিমানের আরেকটি ফ্লাইট সিলেট এসেছে। বৃহস্পতিবার সকালে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে অবতরণ করা ওই ফ্লাইটের যাত্রী ছিলেন ৩৪। এরমধ্যে ২৮ জনই ছিলেন সিলেটের।

ওসমানী বিমানবন্দরে অবতরণের পর সরকারি নির্দেশনা মেনে ওই ২৮ যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। এরমধ্যে একজনকে সেনাবাহিনী নিয়ন্ত্রিত কোয়ারেন্টিন খাদিমপাড়ার সেন্টার পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটে রাখা হয়েছে।

বাকী যাত্রীদের নগরের বিভিন্ন হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদেরমধ্যে দরগাহ গেইট এলাকার হোটেল স্টার প্যাসিফিকে ৩জন, হোটেল হলি গেইটে ২জন, আম্বরখানার হোটেল ব্রিটেনিয়া ৯জন, ধোপাদিঘীরপাড় এলাকার হোটেল অনুরাগে ৭জনকে এবং পুলিশ লাইন এলাকার হোটেল লা-রোজে ৬জন কোয়ারেন্টিনে রঅকা হয়েছে।

একজনকে সেনাবাহিনী নিয়ন্ত্রিত কোয়ারেন্টিন সেন্টারে রাখা প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফউল্লাহ তাহের বলেন, ওই যাত্রীর আগ্রহেই তাকে সেখানে রাখা হয়েছে। তিনি নিজে আগ্রহী হয়ে সেখানে যেতে চেয়েছেন। হয়তো খোলামেলা পরিবেশের কারণেই তিনি হোটেলের বদলে সেখানে গিয়েছেন।

নতুন ধরণের করোনাভাইরাসের (স্ট্রেইন) সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামূল ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টি থাকার নির্দেশনা দেয় সরকার। যা গত ১ জানুয়ারি থেকে কার্যকর হয়। এই কোয়ারেন্টিনের সকল ব্যয় যাত্রীদেরই বহন করতে হবে বলেও সরকারি নির্দেশনায় জানানো হয়।

সরকারি এই নির্দেশনার পর সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে যুক্তরাজ্যফেরতদের কেঅযারেন্টিনের জন্য নগরের কয়েকটি হোটেল বাছাই করা হয়। সেসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছিলো- কেউ কোয়ারেন্টিনের সময়কালের হোটেল ব্যয় দিতে রাজী না হলে তাকে সেনাবাহিনী নিয়ন্ত্রিত কোয়ারেন্টিন সেন্টার সেন্টার পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটে থাকতে হবে।

এরআগে গত সোমবার ৪৮ যাত্রী নিয়ে লন্ডন থেকে সিলেটে আসে বিমানের প্রথম ফ্লাইট। যাতে ৪২ জন যাত্রী সিলেটের ছিলেন। এরপর কড়া নিরাপত্তা ব্যবস্থায় বিআরটিসির দুটি বাসে করে প্রবাসীদের বিমানবন্দর থেকে সিলেট নগরের চারটি হোটেলে এনে কোয়ারেন্টিনে রাখা হয়।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিমান অবতরণের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার ৯টা ৩০ মিনিটের দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি অবতরণ করে। এই ফ্লাইটে আসা ৩৪ যাত্রীর মধ্যে ২৮ জনই সিলেটের।এদিকে বাকী ৬ যাত্রী নিয়ে সকাল ১০টা ৩০ মিনিটে উড়োজাহাজটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমান বন্দর ত্যাগ করে।

Leave a comment