২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেটে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো হাফ ম্যারাথন

সিলেটে সারা দেশের এক হাজার দৌড়বিদের অংশগ্রহণে রানার্স কমিউনিটি এবং ডিজিটাল মার্কেটিং এজেন্সি ব্র্যান্ডসল্যান্সার-এর যৌথ উদ্যোগে শুক্রবার (৪ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে ‘ব্র্যান্ডসল্যান্সার সিলেট হাফ ম্যারাথন-২০২০’ শীর্ষক প্রতিযোগিতা।

এতে প্রতিপাদ্য হিসেবে ব্যবহার করা হয় সিলেটের সংস্কৃতি এবং সিলেটের নিজস্ব নাগরী ভাষার হরফ নাগরিলিপি ।

হাফ ম্যারাথন নগরীর ক্বিন ব্রিজ এলাকা থেকে শুক্রবার ভাের ৬ টায় শুরু হয়। প্রতিযোগিরা দৌড় শুরু করে নগরীর শেখঘাট পয়েন্ট থেকে রিকাবীবাজার, রিকাবীবাজার থেকে নয়াসড়ক পয়েন্ট, নয়াসড়ক পয়েন্ট থেকে শাহী ঈদগাহ, শাহী ঈদগাহ থেকে বড়বাজার, বড়বাজার থেকে খাসদবির, খাসদবির থেকে এয়ারপোর্ট রোডের চা বাগানের রাস্তা প্রদক্ষিণ করে লাক্কাতুরাস্থ সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে শেষ করেন।

ব্যতিক্রমী এ আয়োজনকে ঘিরে পুরো নগরীতে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। এই প্রতিযোগিতা উপভোগ করতে জড়ো হন হাজারো দর্শক।

প্রতিযোগিতাকে আয়োজকরা ২টি বিভাগে ভাগ করেন। এর মধ্যে হাফ ম্যারাথন ২১.১ কিলোমিটারের নবীন দৌড়বিদের বিভাগ এবং ৭.৫ কিলোমিটারের প্রবীণ বিভাগ-যেখানে পঞ্চাশোর্ধ্ব পুরুষ-নারী প্রতিযোগী অংশগ্রহণ করেন।

৭.৫ কিলোমিটার প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন- সাজ্জাদ হোসাইন স্নিগ্ধ। প্রথম রানারআপ হয়েছে খাইরুল বাসার এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন মোহাম্মদ মনসুর আহমেদ।

মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন শারমিন আক্তার সুপ্তা। প্রথম রানারআপ নাসরিন বেগম এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন নার্গিস জাহান ওহাব।

অন্যদিকে ২১.১ কিলোমিটার প্রতিযোগিতার পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ আল আমিন। প্রথম রানারআপ মাহবুবুর রহমান এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন আশরাফুল আলম কাশেম।

মহিলা বিভাগে চ্যাম্পিয়ন সারওয়াত পারভিন। প্রথম রানারআপ হামিদা আক্তার জেবা এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন দোলা বড়ুয়া।

প্রত্যেক অংশগ্রহণকারীদের জন্যে ছিলো একটি সৌন্দর্যবর্ধক জার্সি এবং মেটাল মেডেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবি’র শফিউল আলম চৌধুরী নাদেল ও সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জহুর আহমেদ।

সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ।

Leave a comment