২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ বিনোদন

লাইফ সাপোর্ট থেকে আইসিইউতে আজিজুল হাকিম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২ নভেম্বর দিবাগত রাত ১টা থেকে লাইফ সাপোর্টে ছিলেন দেশের অন্যতম সফল অভিনেতা আজিজুল হাকিম।
এমন খবরে টিভি মিডিয়ায় তৈরি হয় গভীর উৎকণ্ঠা। তবে রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যা নাগাদ স্বস্তির খবর পাওয়া গেল। জানা গেল, আজিজুল হাকিমকে লাইফ সাপোর্ট থেকে সরিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউ-তে স্থানান্তর করা হয়। কারণ, লাইফ সাপোর্ট ছাড়াই আজিজুল হাকিম এখন শ্বাস নিতে পারছেন।
রবিবার রাত ১০টার দিকে এমনটাই জানান অভিনেতার সহধর্মিনী নাট্যকার-নির্মাতা জিনাত হাকিম। তিনি নিজেও সন্তানসহ করোনা পজিটিভ হয়েছেন। তবে তারা দুজনেই বাসা থেকে চিকিৎসা নিচ্ছেন, রয়েছেন শংকামুক্ত।
জিনাত হাকিম বলেন, ‘রবিবার সন্ধ্যা থেকে লাইফ সাপোর্ট থেকে সরিয়ে আজিজুল হাকিমকে এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে। ড. মহিউদ্দীনের তত্ত্বাবধানে তার প্রয়োজনীয় চিকিৎসা চলছে। হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসার মাধ্যমে তার শারীরিক অবস্থার উন্নতির জন্য নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’
তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। অনুরোধ করেছেন, অনুমান নির্ভর কোনও তথ্য সংবাদমাধ্যম বা সামাজিক যোগাযোগমাধ্যমে না প্রকাশের জন্য।এর আগে ১০ নভেম্বর নমুনা পরীক্ষায় আজিজুল হাকিমের সঙ্গে তার স্ত্রী জিনাত হাকিম ও ছেলে মুহাইমিন রেদোয়ান হাকিমেরও পজিটিভ ফল আসে। চিকিৎসকের পরামর্শে তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। ১২ নভেম্বর আজিজুল হাকিমের অবস্থার অবনতি ঘটলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। নেওয়া হয় লাইফ সাপোর্টে।
নব্বই দশকের শুরুর দিকে মঞ্চনাটকের মধ্য দিয়ে অভিনয়ে যুক্ত হন আজিজুল হাকিম। পরবর্তীতে টিভি নাটক ও চলচ্চিত্রে কাজ করে দর্শকদের কাছে ব্যাপক পরিচিত পেয়েছেন এই অভিনেতা। নিয়মিত অভিনয় করছিলেন এখনও।
তার সহধর্মিণী জিনাত হাকিম নিজেও একজন জনপ্রিয় নাট্যকার ও নির্মাতা। তাদের দুই সন্তান, মেয়ে নাযাহ হাকিম ও ছেলে মুহাইমিন রেদোয়ান।

Leave a comment