Home » শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো, একাদশে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো, একাদশে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১শে অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। এদিকে ৪ঠা অক্টোবর থেকে একাদশে অনলাইন ক্লাস শুরু করতে বলা হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর গত ১৭ই মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩রা অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা আছে আগে থেকেই।

এদিকে, একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস ৪ঠা অক্টোবর থেকে অনলাইনে শুরু হতে যাচ্ছে। কোভিড-১৯-এর কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব কলেজে চিঠি পাঠিয়ে ক্লাস শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে শিক্ষা বোর্ডগুলো।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কোভিড-১৯-এর কারণে শ্রেণিকক্ষে পাঠদান সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীদের লেখাপড়া যাতে বিঘ্নিত না হয় সে উদ্দেশ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ৪ঠা অক্টোবর থেকে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ১লা এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস মহামারীর কারণে তা স্থগিত করা হয়। বর্তমান অবস্থায় এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা নেয়া হচ্ছে না।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *