Home » জাতীয় প্রেসক্লাবে ওসমানী স্মৃতি পরিষদের ৫ দফা দাবী বাস্তবায়ের উদ্যোগে মানববন্ধন

জাতীয় প্রেসক্লাবে ওসমানী স্মৃতি পরিষদের ৫ দফা দাবী বাস্তবায়ের উদ্যোগে মানববন্ধন

শুদ্ধবার্তাটোয়েন্টিফোরডটকম : মহান মুক্তিযুদ্ধের সর্বাধীনায়ক বঙ্গবীর এম এ জি ওসমানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয় ভাবে পালন সহ ৫ দফা দাবী বাস্তবায়ের উদ্যোগে ওসমানী স্মৃতি পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে বিশাল মানববন্ধন অুনষ্ঠিত হয়।
গত শুক্রবার সকাল ১০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অুনষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুর রহমান লায়েক এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মৃনাল কান্তি দাসের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এই শিপলু, বাংলাদেশ জাতীয় জনতা পার্টি নেতা এড. গোলাম কিবরিয়া, সংগঠনের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক ও ঢাকা বিভাগীয় সমন্বয়কারী বীরমুক্তিযুদ্ধা খন্দকার হাছিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক কন্ঠ শিল্পি সুয়েজ হোসেন, হবিগঞ্জ জেলা সভাপতি অপু আহমদ রওশন, কেন্দ্রীয় সহ সম্পাদক জাহাঙ্গীর আলম।
এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য মকসুদ, সিলেট জেলা সদস্য তারেক চৌধুরী, কুলাউড়া আহবায়ক মামুন আল জয়, ফয়সল আহমদ,আফজল আহমদ সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
সংগঠনের সভাপতি মাহমুদুর রহমান লায়েক বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধের সর্বাধীনায়ক বঙ্গবীর এম এ জি ওসমানী স্মৃতিকে ধরে না রাখলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা অসম্ভব। ওসমানী স্মৃতি পরিষদের ৫ দফা দাবী বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আহবান জানান।

বক্তব্যে আরো বলেন, আমাদের ৫ দফা দাবী বাস্তবায়ন না হলে আগামীতে দেশ ব্যাপী আন্দোলনের মাধ্যমে আমাদের ন্যায্য দাবী আদায় করবো।

উল্লেখ্য ৫ দফা দাবী: ১, মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এম এ জি ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী রাষ্ট্রীয় ভাবে পালনের উদ্যোগ নেওয়া। ২,পাঠ্যপুস্তকে জেনারেল ওসমানীর বীরত্ব গাঁথা জীবনী পুনরায় অন্তর্ভূক্ত করা। ৩, জেনারেল ওসমানীর বঙ্গবীর উপাধী রাষ্ট্রীয় ভাবে অন্তর্ভূক্ত করা এবং এই উপাধী যাতে কেউ ব্যবহার না করতে পারে সেজন্য আইনী পদক্ষেপ নেওয়া। ৪, ঢাকায় ওসমানী উদ্যান নাম পরিবর্তনের পায়তারা বন্ধ করা ও উদ্যান নতুন ভাবে সংস্কার করা। ৫, সিলেটের দক্ষিণ সুরমার ঢাকা টু সিলেট রাস্তায় জেনারেল ওসমানীর নামে চত্বর স্থাপন করা।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *