Home » বিশ্ব রক্তদান দিবসেই রক্তদাতাদের উপর হামলায় অভিযুক্ত বিজেপি

বিশ্ব রক্তদান দিবসেই রক্তদাতাদের উপর হামলায় অভিযুক্ত বিজেপি

আগরতলা: এই নিয়ে দ্বিতীয়বার বামপন্থী সংগঠনের রক্তদান শিবিরের হামলা, রক্তদাতাদের মারধর ও ভাঙচুরে অভিযুক্ত শাসক বিজেপি। ঘটনার জেরে প্রবল আলোড়ন ছড়িয়েছে। আহত রক্তদাতাদের চিকিৎসা চলছে। সম্প্রতি ত্রিপুরায় রক্ত সংকট মেটাতে বিরোধী বাম শিবির রক্তদান কর্মসূচি পালন করে।

সেখানে হামলার জেরে দেশ জুড়েই বিক্ষোভ দেখায় বিভিন্ন চিকিৎসক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থা।একইভাবে বাম সংগঠনগুলিও ত্রিপুরার পাশপাশি সব রাজ্যে প্রতিবাদ জানায়।

সেই ঘটনার পর রবিবার বিশ্ব রক্তদান দিবস উপলক্ষে রাজ্যের বিলোনীয়ায় দক্ষিন সোনাইছড়িতে বাম ছাত্র-যুবদের উদ্যোগে রক্তদান শিবির চলছিল। অভিযোগ, এই রক্তদান শিবিরে হামলা ও রক্তদাতাদের মারধর করে বিজেপির সমর্থকরা।

তাৎপর্যপূর্ণ ঘটনা, এবারেও রক্তদান শিবিরে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী নেতা মানিক সরকার ঘুরে যাওয়ার পরেই হামলা হয়। জখম রক্তদাতাদের চিকিৎসা চলছে গোমতী জেলা হাসপাতালে। ত্রিপুরা সিপিআই(এম) তাদের ফেসবুক পেজে জখম রক্তদাতাদের ছবি প্রকাশ করেছে। হামলার তীব্র নিন্দা করেছেন মানিক সরকার।

তাঁর হুঁশিয়ারি, এভাবে আটকে রাখা যাবে না। স্পষ্টই তিনি সরকারে থাকা বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছেন। তবে ত্রিপুরা বিজেপি এই বিষয়ে প্রতিক্রিয়া দেয়নি। এদিকে প্রাক্তন মন্ত্রী ও বিধায়ক বাদল চৌধুরী হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন। তিনিও কড়া নিন্দা করেন।

রাজ্যে করোনা সংক্রমণ বড়সড় চেহারা নিয়েছে। মৃত্যু হয়েছে। এই অবস্থায় অন্যান্য চিকিৎসায় প্রয়োজনীয় রক্তের সংকট কাটাতেই বাম যুব সংগঠন ডিওয়াইএফআই রক্তদান শিবিরের আয়োজন করে। বিরোধী দলের অভিযোগ, রক্তদান শিবিরে বার বার হামলা হচ্ছে কিন্তু প্রশাসন নীরব।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *