১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ শিক্ষা

মেধা বিকাশে অনন্য ভুমিকায়

বিশ্বনাথ প্রতিনিধি:সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহাম্মদ শাহে দুল ইসলাম বলেছেন, শিক্ষার্থীদেরকে সাটিফিকেট নয়, জ্ঞান অর্জনের জন্য লেখাপড়া করতে হবে। নিজেদের লক্ষ্য ঠিক রেখে লেখাপড়া করে গেলে, জীবনে সফলতা আসবেই। কারণ পরিশ্রম করলে সাফল্য আসবেই, আসবে। তিনি আরোও বলেন, আমাদের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার জন্য একটি চক্র বিভিন্ন পরীক্ষার পূর্বে প্রশ্নপত্র ফাঁস করছে। আমাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে তাই সরকারের পাশাপাশি সর্বস্তরের মানুষকে প্রশ্নপত্র ফাঁসকরী দুষ্ঠ চক্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
তিনি বৃহস্পতিবার বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার ‘সিংগেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ’র ৪৯তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। এতে প্রধান আকর্ষণ হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ও সি আর ভি এস বাংলাদেশের কো-অর্ডিনেটর মঈন উদ্দিন।
প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আবারক আলী চেয়ারম্যানের সভাপতিত্বে ও সদস্য হাফিজ আরব খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ শাখার দাতা সদস্য প্রবাসী ফরিদ আলী ফটিক, এলাকার মুরব্বী আবদুল গণি। বক্তব্য রাখেন প্রভাষক আলমগীর হোসেন, কলেজ ছাত্রী জ্যোৎন্সা আক্তার, ছাত্র সংসদের ভিপি আল-আমিন, ছাত্রী সংসদের ভিপি রিপা বেগম। আনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মাসুদ আলম ও স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইকবাল হোসেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি মেম্বার নূর উদ্দিন, প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য আকবর আলী বাবু, এলাকার মুরব্বী হাজী নজরুল ইসলাম, রজব আলী, মানিক মিয়া, খলিলুর রহমান, আকবর আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, সদস্য অসিত রঞ্জন দেব, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, সংগঠক মিরাশ আলী, ছাত্র নেতা মিয়াদ আহমদ প্রমুখ’সহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

Leave a comment