Home » প্রজেক্ট ব্লু বুকের ৯ তথ্য, মার্কিন সরকারের শীর্ষ-গোপনীয় ইউ.এফ.ও প্রোগ্রাম

প্রজেক্ট ব্লু বুকের ৯ তথ্য, মার্কিন সরকারের শীর্ষ-গোপনীয় ইউ.এফ.ও প্রোগ্রাম

১৯৫২ থেকে ১৯৬৯ এর মধ্যে, মার্কিন বিমান বাহিনী ইউএফও দর্শনের উপর প্রজেক্ট ব্লু বুক নামে একটি গবেষণা চালিয়েছিল। গোপনীয় প্রোগ্রামটি আরও ভালভাবে জানুন।

১. প্রজেক্ট ব্লু বুক মার্কিন সরকারের প্রথম পড়াশোনা ।
১৯৪৭ সালে, কেনেথ আর্নল্ড নামে একটি বেসরকারী পাইলট ওয়াশিংটনের মাউন্ট রেইনিয়ার জুড়ে নয়টি জ্বলজ্বল ইউএফও খুঁজে পেয়েছিলেন। তথাকথিত “উড়ন্ত সসার” এর জন্য জনসাধারণ বন্য হয়ে পড়েছিল। এর অল্প সময়ের মধ্যেই, মার্কিন সরকার এই জাতীয় বস্তুগুলি হুমকিস্বরূপ কিনা তা নির্ধারণের জন্য প্রকল্প সাইন চালু করেছিল। ১৯৪৮ সালে, প্রকল্প সাইন ইন ইচ্ছাকৃতভাবে “পরিস্থিতিটির প্রাক্কলন” নামে একটি ডকুমেন্ট প্রকাশ করেছিল, যা সুপারিশ করেছিল যে বহিরাগতদের ইউএফও দেখার জন্য সম্ভাব্য ব্যাখ্যা ছিল। গল্পটি যেমন চলছে, এয়ার ফোর্সের আধিকারিকরা ডকুমেন্টটি ধ্বংস করেছেন এবং প্রকল্পের GRUDGE নামে ১৯৪০-এর দশকের শেষ দিকে আরও সন্দেহজনক তদন্ত শুরু করেছিলেন। ব্লু বুক কয়েক বছর পরে এসেছিল।

২. “পরিস্থিতি নির্ধারণ” একটি মন-বগলিং ইভেন্ট দ্বারা অনুপ্রেরণা ছিল।
১৯৬০ এর দশকে, বিমান বাহিনীর আধিকারিকরা অস্বীকার করে যে “পরিস্থিতিটির প্রাক্কলন” নথিটি কখনও বিদ্যমান ছিল। যাইহোক, যারা এর সত্যতা প্রমাণ করেছেন তারা বলছেন যে আলাবামায় ১৯৮৮ সালের ইউএফও দেখে এই প্রতিবেদনটি অনুপ্রাণিত হয়েছিল, দুজন অভিজ্ঞ পাইলট তাদের বিমান এবং রকেটকে মেঘের মধ্যে টর্পেডো আকৃতির একটি “জ্বলন্ত বস্তু” জিপ দিয়ে দেখেছিলেন। প্রতিবেদনে প্রকল্প সাইন এর অনেক গবেষককে হতবাক ও হতবাক করে দিয়েছিল, যদিও বিজ্ঞানীরা পরবর্তীতে দর্শনটি বোলাইড বা উজ্জ্বল উল্কার সাথে সামঞ্জস্যপূর্ণ বলে দাবি করবেন।

৩. “ব্লু বুক” কলেজ টেস্টিং স্ট্যাপেলের পরে নামকরণ করা হয়েছিল।
ইউএফওগুলি মূলত বহির্মুখী কিনা তা বিতর্কযোগ্য। অনস্বীকার্য বিষয়টি হ’ল ১৯৫০-এর দশকে, লোকেরা নিয়মিতভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ন্ত জিনিসগুলি স্পর্শ করেছিল (বা তারা মনে করেছিল যে তারা স্পট করেছে)  তারা কোনটি ছিল এবং কী ঝুঁকি নিয়েছিল তা নির্ধারণ করা মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর কাজ। ব্লু বুক এর নাম উপার্জন করবে কারণ, এ সময়, বিমান বাহিনীর কর্মকর্তারা কলেজিয়েট “নীল বই” চূড়ান্ত পরীক্ষার প্রস্তুতির সাথে এই ঘটনাটি অধ্যয়নের সমতুল্য ছিল।

৪. অফিসিয়াল হ্যান্ডলিং-এর ইউএফও স্বাক্ষরকরণের জন্য একটি বিশেষ প্রকল্প তৈরি করেছে।
প্রজেক্ট ব্লু বুকের একটি কেন্দ্রীয় অংশ ছিল ইউএফও দেখার জন্য মানকৃত প্রশ্নপত্র তৈরি করা। কিছু নমুনা অনুরোধ জানায়: “এমন একটি ছবি আঁকুন যা বস্তু বা বস্তুর আকার দেখায় … আকাশের অবস্থা কী ছিল? … উদ্দেশ্য: হঠাৎ দ্রুত এবং দ্রুত যে কোনও সময় ছুটে চলেছে? আকৃতি পরিবর্তন কর? ঝাঁকুনি, গলা বা পালসেট? ” অবশেষে, প্রতিটি মার্কিন বিমান বাহিনী ঘাঁটি এই ইউএফও রিপোর্টগুলি সংগ্রহ করার জন্য একটি বিশেষ অফিসারকে মনোনীত করে।

৫. প্রতিবেদনগুলির মধ্যে কয়েকটি সংগ্রহ করা হয়েছিল OME এবং এর কিছু ব্যাখ্যাও করা হয়নি।
প্রজেক্ট ব্লু বুক বন্ধ হওয়ার পরে, কর্মকর্তারা ১২,৬১৮ ইউএফও রিপোর্ট সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ৭০১ কখনও ব্যাখ্যা করা হয়নি। এই অজ্ঞাতপরিচয় ইউএফওগুলির প্রায় অর্ধেক ১৯৫৫ সালে উপস্থিত হয়েছিল যখন পুরো ১৫০১ ইউএফও দর্শন করা হয়েছিল। (মজার বিষয় হল, পরের বছর, সামরিক কর্মীদের পক্ষে শ্রেণিবদ্ধ ইউএফও রিপোর্টগুলি জনসাধারণের সাথে আলোচনা করা অপরাধ হিসাবে পরিণত হয়েছিল; আইন ভঙ্গ করার ঝুঁকিটির অর্থ দুই বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে।)

৬. প্রজেক্ট ব্লু বুকের পাঁচটি নেতৃত্বের পরিবর্তনসমূহ।
কমান্ডের প্রতিটি ব্যক্তি প্রজেক্ট ব্লু বুকের উদ্দেশ্যটি আলাদাভাবে দেখেছিলেন। ক্যাপ্টেন এডওয়ার্ড জে রুপেল্ট উদাহরণস্বরূপ, চাকরিটিকে একটি গুরুতর বৈজ্ঞানিক অনুসন্ধান হিসাবে দেখিয়েছিলেন এবং প্রায়শই প্রকল্পের সর্বাধিক নিরপেক্ষ নেতা হিসাবে প্রশংসিত হন। (উল্লেখযোগ্যভাবে, তিনি ইউএফও শব্দটি তৈরির জন্য দায়বদ্ধ।) মেজর হেক্টর কুইন্টানিলা, যিনি ১৯৬৩ সালে এই প্রকল্পটি গ্রহণ করেছিলেন, তিনি ব্লু বুককে পিআর ফ্রন্টে পরিণত করার বিষয়ে আরও আগ্রহী ছিলেন এবং ইউএফওগুলিতে জনসাধারণের আগ্রহ কমাতে মনোনিবেশ করেছিলেন – এমন ইচ্ছা অবশেষে একটি সরকারী কভার-আপ চার্জ বাড়ে।

৭. প্রজেক্ট ব্লু বুকের তৈরি ধরনের খারাপ বৈজ্ঞানিক ত্রুটিগুলো যে কংগ্রেস জড়িত ছিল।।
১৯৬৫ সালে ওকলাহোমা পুলিশ, টিঙ্কার এয়ার ফোর্স বেস এবং স্থানীয় আবহাওয়াবিদরা আবহাওয়ার রাডার ব্যবহার করে চারটি অব্যক্ত উড়ন্ত বস্তু স্বাধীনভাবে চলাফেরার সন্ধান পেয়েছিলেন। কুইন্টানিলার পরামর্শ অনুসারে, প্রজেক্ট ব্লু বুক দাবি করবে যে এই সাক্ষীরা বৃহস্পতি গ্রহটি সহজভাবে পর্যবেক্ষণ করেছিল। এই ব্যাখ্যা দিয়ে সমস্যা সমাধানের? বৃহস্পতি এমনকি রাতের আকাশে দৃশ্যমান ছিল না।”তারার সন্ধানকারীটি আগস্টের সময় অবশ্যই উল্টে থাকতে হবে,” রবার্ট রাইজার, ওকলাহোমা প্ল্যানেটারিয়ামের পরিচালক, এ সময় বলেছিলেন। আরও খারাপভাবে জড়িত বৈজ্ঞানিক ব্যাখ্যাগুলির একটি সিরিজ অবশেষে একটি কংগ্রেসনাল শুনানির দিকে পরিচালিত করে।

৮. প্রজেক্ট ব্লু বুকের ফেনোমেনা বর্ধিত তার এক বিজ্ঞানীর দ্বিধা প্রকাশ করার ইচ্ছা।
প্রজেক্ট ব্লু বুকের একটি নিয়মিত বৈজ্ঞানিক পরামর্শদাতা ছিলেন, জ্যোতির্বিজ্ঞানী ড. জে অ্যালেন হাইনেক। ১৯৬৮ সালে, হ্নেক লিখেছিলেন: “ব্লু বুকের কর্মীরা, সংখ্যায় এবং বৈজ্ঞানিক প্রশিক্ষণ উভয়ই যথেষ্ট অপ্রতুল… ব্লু বুক এবং বাইরের বৈজ্ঞানিক বিশ্বের মধ্যে কার্যত কোনও বৈজ্ঞানিক সংলাপ নেই … ব্লু বুকের দ্বারা নিযুক্ত পরিসংখ্যানিক পদ্ধতিগুলিও কিছু কম নয়। ট্র্যাভেস্টির চেয়ে ”হায়েনেক কুইন্টানিলাকে বিশেষভাবে কম বিবেচনা করে বলেছিলেন, “কুইন্টানিলার পদ্ধতিটি সহজ ছিল: তাঁর অনুমানের বিরোধী কোনও প্রমাণ উপেক্ষা করুন।”

৯. ২০০৭ সালে, ইউএফও (উড়ন্ত চাকী) মধ্যে মার্কিন সরকার নতুন শুরু হয়েছিল।
২০০৭ এবং ২০১২-এর মধ্যে, মার্কিন সরকার “উন্নত বিমান চালনা হুমকি সনাক্তকরণ প্রোগ্রাম” নামে একটি নতুন ইউএফও সমীক্ষায় ২২ মিলিয়ন ডলার ব্যয় করেছে। (আজকাল, ইউএফওগুলিকে ইউএপি, বা “অজ্ঞাত পরিচয়যুক্ত এরিয়াল ফেনোমেনিয়া” বলা হয়: আপনি এখানে একটি দেখতে পারেন)

জানুয়ারিতে, প্রোগ্রামটির তিন ডজনেরও বেশি অধ্যয়ন প্রকাশ্যে উপলভ্য হয়েছিল, যা ওয়ার্প ড্রাইভ থেকে শুরু করে অদৃশ্যতার চাদর পর্যন্ত সমস্ত কিছুর প্রতি নতুন সরকারের আগ্রহ প্রকাশ করে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *