Home » বিকাশের সেন্ড মানি বাণিজ্য বন্ধ হোক

বিকাশের সেন্ড মানি বাণিজ্য বন্ধ হোক

হাজারে ১৭.৫ টাকা আবার সেন্ড মানিতে ৫ টাকা। আপনি যদি কাউকে ১০০০ টাকা সেন্ড করতে চান তাহলে আপনার খরচ হবে ৫ টাকা এবং যিনি ক্যাশ আউট করবেন তার কাটবে ১৭.৫ টাকা।তাহলে সর্বমোট খরচ ২২.৫০ টাকা। বিকাশ কর্তৃপক্ষ এটা অন্যায় করছে।আলোচনা-সমালোচনা হওয়া চাই।

এভাবে কয়েকবার ট্রাঞ্জেকশন করলে দেখা যায় এই ১০০০ টাকা হাওয়ায় মিলিয়ে গেছে। পৃথিবীর আর কোনো দেশে শুধুমাত্র টাকা ট্রাঞ্জেকশনের জন্য এতো চার্জ কাটা হয় কিনা জানা নেই।  সামান্য সেন্ড মানির জন্য ৫ টাকা, এটা কোন ভিত্তিতে কাটা হয়? নিশ্চই তাদের এপ্স মেইন্টেনেন্স এর জন্য? অথচ তাদের শক্ত কোনো সিকিউরিটি সিস্টেমই নেই।  প্রতিদিন গ্রাহকের শত শত অভিযোগ তাদের টাকা নাকি প্রতারণা করে নিয়ে গেছে। এর সমাধানে তারা কোটি টাকা খরচ করে টিভি বিজ্ঞাপন বানায় মাগার সিকিউরিটি ডেভেলপ করেনা। তাদের আরেক প্রতিদ্বন্দ্বী রকেট যার টাকা কেউ প্রতারণা করতে পারেনা। এখন আবার হিসেবে আসি-আমিই যদি শুধু সেন্ড মানি করে প্রতিদিন ৫০ টাকা দেই তাহলে চিন্তা করেন এরকম ১ লাখ গ্রাহক দিলে মোট কত টাকা হয়? এই Bkash এপ্স কি এতোই দামি??

এত ঘনবসতিপূর্ণ একটা দেশে এভাবে চোখের সামনে দিয়া টাকা গুলা নিয়ে যাচ্ছে কিন্তু বলার কেউ নেই, দেখারও কেউ নেই।

চায়নার আলিপে নামে একটা এপ্স আছে শুনেছি তারা ১০০০RMB ট্রাইঞ্জেকশন করলে ১RMB কাটে.  1RMB= 12.7TK,  1000RMB= 12700TK,

আসলে তারা বুঝে গেছে, এদেশে বলার কেউ নেই। যে-ই কথা বলবে তার মুখে কিছু টাকা ছুড়ে মারলেই সব ঠিক। এই দেশ থেকে টাকা নিয়ে অন্য দেশে ঢালবে। অন্য দেশে এইরকম করলে গলায় পাড়া দিয়ে হিসেব চাইবে। অথচ আমাদের দেশে?  ১৭.৫ টাকার হিসাব নাহয় পেলেন,কিন্তু এই ৫ টাকার হিসেব কোথায়?আমি আপনাকে সেন্ড করলাম,৫ টাকা নাই,আবার আপনি আরেকজনকে সেন্ড করলেন,আবার ৫ টাকা নাই।তারমানে অলিখিত ভাবে চার্জটা ১৭.৫ টাকার চাইতে অনেক বেশি। আমাদের রকচোষা টাকা দিয়েই তারা আবার ১০% ২০% ছাড়ের নামে ক্যাম্পেইন চালাচ্ছে। সবই ভোগাস। দিনশেষে আপনি শকস আরা তারা রকস।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *