Home » বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদ গ্রেপ্তার : কারাগারে প্রেরণ

বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদ গ্রেপ্তার : কারাগারে প্রেরণ

বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদকে গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ।

বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি চাকরিচ্যুত ক্যাপ্টেন আব্দুল মজিদকে ঢাকা থেকে গ্রেপ্তার হয়েছে। দীর্ঘদিন বিদেশে তিনি পলাতক ছিলেন।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এই তথ্য নিশ্চিত করেছেন।

পরে, মঙ্গলবার ৭ই এপ্রিল দুপুরে তাকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কারাগারে পাঠিয়েছেন সিএমএম আদালত। 

মিরপুরে সাড়ে ১১ থেকে মঙ্গলবার দিবাগত রাত ৩টায় তাকে গ্রেপ্তার করা হয়। আবদুল মাজেদ ভারতে পালিয়ে আছেন বলে এর আগে বিভিন্ন সময়ে খবর এসেছে সংবাদ মাধ্যমে।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ৩৪ বছর পর ২০১০ সালে ১২ খুনিকে মৃত্যুদণ্ড দেন সর্বোচ্চ আদালত। 

বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামির মধ্যে পাঁচজনের দণ্ড কার্যকর করা হয়েছে ফাঁসিতে ঝুলিয়ে। সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশিদ খান, এ কে এম মহিউদ্দিন আহমেদ, বজলুল হুদা ও মহিউদ্দিন আহমেদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয় ২০১০ সালের ২৮ জানুয়ারি। তাদের ৫ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হলেও বাকি ৭ জনের মধ্যে ২০০১ সালে জিম্বাবুয়েতে আজিজ পাশার স্বাভাবিক মৃত্যু হয়। বিভিন্ন দেশে পালিয়ে থাকা ৬ আসামির মধ্যে আজ গ্রেপ্তার হলেন আব্দুল মাজেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনিদের বকি ৫ জনের মধ্যে রাশেদ চৌধুরী যুক্তরাষ্ট্রে, শরিফুল হক ডালিম স্পেনে, মোসলেম উদ্দিন জার্মানিতে, নূর চৌধুরীকে কানাডায় অবস্থান করছেন। পলাতক অন্য খুনি খন্দকার আবদুর রশীদ কোথায় আছেন সেটা নিশ্চিত নয়।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *