Home » নিজামুদ্দিন মার্কাসে চিনের যোগ, এসেছিলেন ৯ জন: সূত্র

নিজামুদ্দিন মার্কাসে চিনের যোগ, এসেছিলেন ৯ জন: সূত্র

নয়াদিল্লি: ভারতে করোনা সংক্রমণ যাতে দ্বিতীয় থেকে তৃতীয় পর্যায়ে না পৌঁছয় সেই চেষ্টাই করে চলেছে প্রশাসন। কিন্তু নিজামুদ্দিন মার্কাস থেকে যে সংক্রমণের ঘটনা ঘটছে তা ক্রমশ আশঙ্কা বাড়াচ্ছে ভারতে। এনডিটিভি তে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এখনো পর্যন্ত ৭৬০০ জন ভারতীয় এবং ১৩০০ বিদেশী কে চিহ্নিত করা হয়েছে, যারা নিজামুদ্দিন মার্কাজের ওই ধর্মীয় জমায়াতে অংশ নিয়েছিল। সেই জমায়েত বর্তমানে হয়ে উঠেছে ভারতের করোনা সংক্রমনের হটস্পট।

১ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে বলা হয়েছে ওই জমায়েতে থাকা ১০৫১ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। প্রশাসনের তরফ থেকে সবরকম চেষ্টা করা হচ্ছে যাতে ৭৬৮৮ জন ভারতীয় তাবলীগী জামাতের সদস্য এবং তাদের সংস্পর্শে আসা লোকজনকে আইসোলেট করা সম্ভব হয়। অন্যদিকে, নিজামুদ্দিনের ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। ঘটনার একেবারে সূত্রে পৌঁছতে শুরু হয়েছে তদন্ত। আর সেই তদন্তে দিল্লির নিজামউদ্দিনে ধর্মীয় সমাবেশে চিন-যোগ খুঁজে পাওয়া গিয়েছে বলেই জানা গিয়েছে।

সূত্রের খবর, ওই সমাবেশে যোগ দেন ৬৭টি দেশের ২ হাজার ৪১ জন প্রতিনিধি। এদের মধ্যে চিন থেকে এসেছিলেন ৯ জন। চিনে যখন করোনা ভাইরাসের রমরমা সেই সময়ে তাঁরা এসেছিল বলে তদন্তকারীরা জানতে পেরেছেন। অন্যদিকে বাংলাদেশ থেকে ৪৯৭, ইন্দোনেশিয়া থেকে ৫৫৩, তাইল্যান্ড থেকে ১৫১, মালয়েশিয়া থেকে ১১৮, কিরকিস্তান থেকে ১৪৫ ও মায়ানমার থেকে ১১৭ জন প্রতিনিধি। দিল্লির নিজামউদ্দিন ধর্মীয় সমাবেশে চিন যোগের তথ্য সামনে আসতেই শুরু হয়েছে বিতর্ক। কীভাবে দেশের রাজধানীর নাকের ডগাতে এভাবে এত মানুষ মিলে কর্মকাণ্ড করল তা নিয়ে উঠছে প্রশাসন।

এই সমাবেশ থেকে কোন রাজ্য থেকে লোকজন এসেছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে যে সমস্ত রাজ্য থেকে লোকজন এসেছিল সংশ্লিষ্ট রাজ্যকে অ্যালার্ট করে দেওয়া হয়েছে। অন্যান্য রাজ্যের পাশাপাশি বাংলা থেকেও বেশ কয়েকজন অংশ নিয়েছিল দিল্লির এই ধর্মীয় সমাবেশে। ইতিমধ্যে তাঁদের চিহ্নিত করা হয়েছে। আর তা করে পাঠানো হয়েছে রাজ্যের বিভিন্ন কোয়ারেন্টাইনে। কলকাতা২৪

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *