৮ই এপ্রিল, ২০২০ ইং , ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

সারা দেশে গণপরিবহন লঞ্চ- ট্রেন বন্ধ

চীনের উহান থেকে শুরু হয়ে সারা বিশ্বে মহামারি আকার নিয়ে করোনাভাইরাস সংক্রমিত রোগ কোভিড-১৯ এ মৃত্যু হয়েছে সাড়ে ১৬ হাজার মানুষের। বাংলাদেশে এই ভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এবার সড়কপথে গণপরিবহন, নৌপথে লঞ্চ এবং রেলপথে মেইল ও লোকাল ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। 

 

আজ মঙ্গলবার এক ভিডিও বার্তায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সারা দেশে সব গণপরিবহন ‘লকডাউন’ সিদ্ধান্ত হয়েছে।

ট্রাক, কভার্ডভ্যান, ঔষধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন- এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

এদিকে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ সারা দেশে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল আজ মঙ্গলবার থেকেই বন্ধ ঘোষণা করেছে।

বিআইডব্লিউটিএ-এর পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, আজ পন্টুনে যতগুলো লঞ্চ এসেছে, সেগুলো ছাড়ার পরে এ আদেশ কার্যকর হবে।

অপরদিকে, আজ এবং এই মুহূর্ত থেকেই দেশে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আজ মঙ্গলবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। তবে মালবাহী ট্রেন চলাচল করবে।

কিছুক্ষণের মধ্যে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেবেন। রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

Leave a comment