Home » মানবতা এই সমাজের অংশ, হত দরিদ্র হলেও মানুষ -Bhupoti Chakrabarty

মানবতা এই সমাজের অংশ, হত দরিদ্র হলেও মানুষ -Bhupoti Chakrabarty

Bhupoti Chakrabarty, বালাগঞ্জ:- ঘুনেধরা সমাজে যখন বিশ্বাসের টিকিটুকুও খু্ঁজে পাই না তখন চোখে আঙ্গুল দিয়ে কেউ একজন দেখিয়ে দিলো এখনো এই পৃথিবী এত খারাপ হয়ে যাইনি।

সেদিন যখন বন্ধুরা মিলে বিছনাকান্দি ঘুরতে গেলাম, তখন গাড়ি শেষে নৌকার পথ। নৌকা যাবে ১৪০০ টাকা ভাড়ায়। চলছে
নৌকা,আমরা মজা করি,আর দুপাশের কত সুন্দর দৃশ্য দেখি। খুবই মনোমুগ্ধকর পরিবেশ, এক কথায় ভালো লাগার মতো জায়গা। তো পৌঁছে গেলাম গন্তব্য। মজা, আড্ডা,গান,ফান,খাওয়া দাওয়া,ছবি উঠা সব হলো। এবার যাওয়ার পালা….
পৌঁছে গেছি তীরে,গাড়ি করে এবার ফিরবো বাড়ি। নৌকার পরিশোধিত ১৪০০ টাকাই দিলাম। নৌকা থেকে অনেকটা দূরে এসে ঘটলো গন্ডগোল-টাকায় গড়মিল। হিসাব থেকে ৫০০ টাকা কম। টাকা কই?? 


মেনে নিলাম হারিয়ে গেছে। ট্রু্রের ক্যাসিয়ারও ৫০০ টাকা নিজের ঘাড়ে নিতে প্রস্তুুত। 


যাইহোক বাড়ির খুব কাছাকাছি চলে এসেছি তখন আমার ফোন বেজে উঠলো, কল এসেছে বিছনাকান্দির ঐ নৌকার মাঝির ফোন থেকে… দাদা ‘আপনারা ৫০০ টাকা আমাকে বেশি দিয়ে চলে এসেছেন’ 


কি করে!! তা তো হবার কথা নয়!! পরে লোকটি নিজেই বললো যখন আমরা বিছনাকান্দি পৌঁছাই তখনই লোকটি আমাদের কাছে থেকে ৫০০ টাকা চেয়ে নিয়েছিলো। যা আমরা ভুলেই গেছিলাম। কিছুসময়ের জন্য স্মীত হয়ে গিয়েছিলাম যে পৃথিবীতে ভালো লোক এখনো আছে,যারা টাকাকে নয় মনূষ্যই লালন করে চলে। লোকটি পরে টাকাটা বিকাশ করে দিয়ে দিয়েছে। আর আমাদের মনে একটা দাগ কেটে দিয়েছে,এখনো পৃথিবী ওতোটা খারাপ হয়নি।


ও আচ্ছা,লোকটি আমার ফোন নাম্বার পেয়েছিলো কারণ আমি নৌকা দিয়ে আবার ফিরদ যাওয়ার জন্য ঐ ভালো মানুষটির ফোন নাম্বার রেখেছিলাম।

ভালো থাকুক পৃথিবীর সবাই ?

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *