Home » করোনার কারণে স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচও

করোনার কারণে স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচও

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেওয়া হয়েছে বেশ কিছু টুর্নামেন্ট। বাতিল হয়েছে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচও। এবার সেই তালিকায় যোগ হলো ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব। তাই দক্ষিণ আমেরিকান বাছাইয়ের পরবর্তী ১০ ম্যাচের জন্য নতুন সূচি করা হবে। যদিও ম্যাচগুলো আগামী ২৩ থেকে ৩১ মার্চ পর্যন্ত হওয়ার কথা ছিলো। আর এ ম্যাচগুলোর মধ্যে রয়েছে বিশ্বের দুই শক্তিশালী দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচও।

জানা গেছে, আগামী ৩১ মার্চ বলিভিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। একইদিনে পেরুর বিপক্ষে খেলতে নামার কথা ছিলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের।

তবে এ ব্যাপারে বাড়তি সতর্কতা অবলম্বন করছে ফিফা। কারণ করোনাভাইরাস আতঙ্কে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন(কনমেবল) এক আনুষ্ঠানিক চিঠির মাধ্যমে এই ১০টি ম্যাচ পিছিয়ে নেওয়ার কথা বলেছে ফিফাকে।

এ ব্যাপারে ফিফা মহাসচিব ফাতমা সামুরাও কনমেবলকে বলেন, ‘আমরা তোমাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করব এবং পরামর্শ করেই নির্ধারণ করব যে কবে এই ম্যাচগুলো খেলা যায়। তবে এর আগে যেটা প্রয়োজন তা হলো, বর্তমান পরিস্থিতির দ্রুত উন্নতি।’

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *