Home » হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় কিংবদন্তী বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্ট (৪১) ও তার মেয়েসহ নয়জন নিহত হয়েছেন। গতকাল রোববার স্থানীয় সময় সকাল ১০টার দিকে লস অ্যাঞ্জেলেস শহরের উপকণ্ঠে ক্যালাবাসাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটিতে থাকা সবাই নিহত হন।

লস অ্যাঞ্জেলেসের আইনশৃঙ্খলা বাহিনী এক টুইট বার্তায় দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে। তবে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় কোবি ব্রায়ান্টর ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাও নিহত হয়েছে।

যুক্তরাষ্ট্রের শীর্ষ বাস্কেটবল লীগ এনবিএ’র পাঁচবারের চ্যাম্পিয়ন কোবি ব্রায়ান্ট ছিলেন সর্বকালের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন। তার মৃত্যুতে দেশটির ক্রীড়াঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।

এনবিএ একটি বিবৃতিতে জানায়, ‘কোবি ব্রায়ান্ট এবং তার ১৩ বছর বয়সী মেয়ে জিয়ানার মৃত্যুতে তারা বিধ্বস্ত।’

২০১৬ সালে অবসরের আগে কোবি ব্রায়ান্ট ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে খেলেছেন। তিনি ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে স্বর্ণপদকও জিতেছিলেন। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য জিতেছিলেন অস্কার।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *