Home » সিঙ্গেরকাছ আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ হযরত মাওলানা আব্দুল হান্নান সাহেবের যুক্তরাজ্যে আগমন উপলক্ষে সংবর্ধনা

সিঙ্গেরকাছ আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ হযরত মাওলানা আব্দুল হান্নান সাহেবের যুক্তরাজ্যে আগমন উপলক্ষে সংবর্ধনা

সিলেটের বিশ্বনাথ উপজেলা ঐতিহ্যবাহী সিঙ্গেরকাছ আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ হযরত মাওলানা আব্দুল হান্নান সাহেবের যুক্তরাজ্যে আগমন উপলক্ষে যুক্তরাজ্যে বসবাসরত মাদ্রাসার সাবেক শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা গত সোমবার ২০ জানুয়ারী ২০২০ ওল্ডহ্যাম ওয়েস্টউড ইষ্ট হাউজ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে মাদ্রাসার সাবেক ছাত্ররা অংশ নেন।

মাদ্রাসার সাবেক মেধাবী ছাত্র জোবায়ের আহমেদ ও আনোয়ার আহমেদের যৌথ পরিচালনায় এবং সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল হক্ব সাহেবের সভাপতিত্বে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মোহাম্মদ শাহজাহান এবং নাশীদ পরিবেশন করেন ক্বারী আবুল খায়ের । 

মতবিনিময় সভায় বক্তারা বলেন, ১৯৬১ সালে প্রতিষ্ঠিত সিঙ্গেরকাছ আলিম মাদ্রাসা বিশ্বনাথ থানার মধ্যে অন্যতম একটি দ্বীনি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির একটি গৌরবময় ইতিহাস আছে। 

এ মাদ্রাসা থেকে হাজার হাজার ছাত্র-ছাত্রী লেখাপড়া করে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। বর্তমানে মাদ্রাসাটি আলিম পর্যন্ত হলেও ছাত্র/ছাত্রীর আধিক্য এবং শিক্ষার প্রসারের লক্ষ্যে মাদ্রাসাটিকে ফাজিল (ডিগ্রি) পর্যায়ে উন্নীত করা প্রয়োজন। তাই মাদ্রাসার শিক্ষক ছাত্র/ছাত্রী ও শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতা একান্ত কাম্য । 

সভায় স্বাগত বক্তব্য রাখেন ছাত্র সংসদের প্রাক্তন ভিপি শফিকুল ইসলাম রাজা। 

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন মুফতি এটিএম আব্দুর রহমান সাহেব (সাবেক অধ্যক্ষ), হাজী মুক্তার আলী সাহেব, মাওলানা আব্দুল হান্নান সাহেব, মাওলানা নাসির উদ্দিন, আশির দশকের মেধাবি ছাত্র সাবেক জিএস এটিএম ছাদ উদ্দিন, এমএ বাসিত আশরাফ, সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাহেব কিবলাহ ফুলতলী রাহিমাহুল্লাহ্’র দৌহিত্র মাওলানা সালমান আহমেদ চৌধুরী (প্রিন্সিপাল দারুল হাদিস লতিফীয়া নর্থ ওয়েস্ট)। 

মাদ্রাসার সাবেক শিক্ষার্থী যথাক্রমে সালেহ আহমেদ , ফয়জুল আলম, আবু বকর সিদ্দিক, হোসাইন আলী সাজন, ময়নুল হক্ব, জাফরিন জাকারিয়া, কামাল খান, ইয়াসিন আলী, সাদেক মিয়া চৌধুরী, আব্দুল হাফিজ, আবুল হোসেইন অতিথিদেরকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরন করেন। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা ম্যানেজিং কমিটির সাবেক সদস্য উস্তার খান, ফয়সল আহমেদ, মাসুম মিয়া, মাওলানা ফখরুল ইসলাম, কুদরত খান, ছমরু মিয়া, আফতাব মিয়া কাহার, আলফু মিয়া, শফিক মিয়া, আলতাব আলী, জাহেদ খান, আব্দুল ক্বাদির, বাদশা মিয়া, ইসলাম উদ্দিন, জাহেদ মিয়া, মিজানুর রহমান সহ সাবেক ছাত্র ও শুভাকাঙ্ক্ষী। 

পরিশেষে সভাপতির বক্তব্যে ও প্রধান অতিথির দোয়ার মাধ্যমে সভার সমাপনী ঘোষণা করা হয় ।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *