১৪ই জুলাই, ২০২০ ইং , ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বিনোদন

আমি পরিকল্পনা করে তেমন কিছু করি না

অনলাইন ডেস্ক : গত বছর নিজের গানের বাইরেও বেশ কিছু শিল্পীর গান করেছি। আমার সুর ও সংগীতে আমারই ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছি পড়শী, লিজা ও তারেকের গান। প্রতিটি গান থেকেই ভালো সাড়া পেয়েছি। আমি সব সময় মেধাবী তরুণদের নিয়ে কাজ করতে পছন্দ করি। তাই তাদের নিয়ে আমার কাজের এই ধারা অব্যাহত থাকবে এ বছরও।

কথাগুলো বলছিলেন জনপ্রিয় শিল্পী ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত সিনেমা ও অডিওতে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। গত কয়েক বছর ধরে মিউজিক ভিডিওসহ নিয়মিত গান প্রকাশ করছেন হাবিব।

আর সেই ভিডিওতে নিজেই পারফর্ম করছেন। এর বাইরে গত বছর থেকে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন নিজের সুর ও সংগীতে তরুণ প্রজন্মের বেশ কজন শিল্পীর গান।

নতুন বছরে খুব শিগগিরই আরেকটি গান প্রকাশ করবেন তিনি। এ বিষয়ে হাবিব বলেন, এবার আমার সুর ও সংগীতে সালমার গান প্রকাশ করবো। নতুন বছরে আমার কাছ থেকে শ্রোতাদের জন্য প্রথম চমক হবে এটি। গানটির শিরোনাম ‘তোমার অপেক্ষায়’। এরইমধ্যে এটির মিউজিক ভিডিওর কাজ শেষ হয়েছে। খুব শিগগিরই তা প্রকাশ করবো।

আমার বিশ্বাস আগেরগুলোর মতো করেই এ গানটিও শ্রোতারা পছন্দ করবেন। এদিকে কদিন আগেই হাবিব প্রকাশ করেছেন ‘পাঞ্জা’ শিরোনামের একটি গান। এটি বাবা কিংবদন্তি সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদের সঙ্গে গেয়েছেন তিনি। এ গানের ভিডিওতে তাদের দুজনের পাশাপাশি দেখা গেছে মিউজিশিয়ানদেরও।

বেশ ভিন্ন আমেজে করা এ গানটির ভিডিও নিয়ে হাবিব বলেন, ‘পাঞ্জা’ আসলে একটি ফান সং। তাছাড়া এরমধ্যে দুই প্রজন্মের বক্তব্য তুলে ধরা হয়েছে। এটি প্রকাশের পর থেকে ভালো সাড়া পেয়েছি। গত বছর বেশ কিছু গান প্রকাশ করেছেন। সাড়া কেমন মিলেছে? হাবিব বলেন, গত বছর বিভিন্ন কোম্পানি ও নিজের ইউটিউব চ্যানেল থেকে গান প্রকাশ করেছি। প্রতিটি গান থেকেই শ্রোতাদের বিভিন্ন ধরনের ইতিবাচক মন্তব্য পেয়েছি। বিষয়টি আমার উৎসাহ আরো বাড়িয়ে দিয়েছে।

পারফর্ম করা গানগুলো ছাড়াও আমার সুর ও সংগীতে তরুণদের প্রকাশিত গানগুলোও পছন্দ করেছেন শ্রোতারা। নতুন বছরের পরিকল্পনা কি? উত্তরে হাবিব বলেন, আমি পরিকল্পনা করে তেমন কিছু করি না। তবে ভালো ভালো গান এ বছরও প্রকাশ করতে চাই। একটির সঙ্গে অন্যটির মিল থাকবে না, এমন গান করার টার্গেট থাকে আমার। সেদিক থেকে এরইমধ্যে কিছু গানের ট্র্যাক রেডি করেছি।

বছরের প্রথম গান হিসেবে আমার সুর ও সংগীতে সালমার ‘তোমার অপেক্ষায়’ গানটি প্রকাশ করবো। আশা করছি এ বছরের গানগুলোও ভালো লাগবে সবার। এখন মিউজিক ইন্ডস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে আপনার কাছে? হাবিব ওয়াহিদ বলেন, এখন সিডিতে গান প্রকাশ হচ্ছে না।

তবে প্ল্যাটফর্ম কিন্তু বেড়েছে। বিভিন্ন প্ল্যাটফর্মে গান প্রকাশ হচ্ছে। আর সে কারণে গান পৌছেও যাচ্ছে শ্রোতাদের কাছে। গান শোনাটা শ্রোতাদের জন্য সহজ হয়েছে। আমরাও ধীরে ধীরে ডিজিটাল প্ল্যাটফর্ম গুলোকে সর্বোচ্চ কাজে লাগাতে পারছি। আমার বিশ্বাস সামনে আরো ভালো অবস্থায় যাবে মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা। এখন বিভিন্ন কোম্পানি ভালো গানে বিনিয়োগ করছে।

তাছাড়া শিল্পীরা নিজেরাও নিজেদের ইউটিউব চ্যানেলে গান প্রকাশ করতে পারছে। এর ফলে গানের স্বত্ব নিজের কাছেই থাকছে। এটা বেশ ইতিবাচক দিক। তাই আমিও আশাবাদী ইন্ডাস্ট্রি নিয়ে।

Leave a comment