Home » প্রধানমন্ত্রীর কাছে জেএসসি-পিইসি’র ফলাফল হস্তান্তর

প্রধানমন্ত্রীর কাছে জেএসসি-পিইসি’র ফলাফল হস্তান্তর

অনলাইন ডেস্ক : প্রাথমিক পিইসি ও ইইসি এবং নিম্ন মাধ্যমিক জেএসসি ও জেডিসি পর্যায়ের চারটি সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেয়ার মাধ্যমে ফলপ্রকাশের প্রক্রিয়া শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফল তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন।এখন পৃথক দুই সংবাদ সম্মেলনে ফলপ্রকাশের আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এরমধ্যে বেলা সাড়ে ১১টায় প্রথম সংবাদ সম্মেলনটি করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুর ১টায় অপর সংবাদ সম্মেলন করবেন

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন।চলতি বছরের জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হয় ২ নভেম্বর। মোট পরীক্ষার্থী ছিল ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন। এর মধ্যে ছাত্র ১২ লাখ ২১ হাজার ৬৯৫ জন এবং ছাত্রী ১৪ লাখ ৩৯ হাজার ৯৮৭ জন।

ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ২ লাখ ১৮ হাজার ২৯২ জন বেশি। অপরদিকে, ১৭ নভেম্বর শুরু হয় পিইসি ও ইইসি পরীক্ষা। এতে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন ও ইবতেদায়ি সমাপনীতে ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন ছাত্র-ছাত্রী ছিল।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *