২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ খেলাধুলা

কলকাতায় ফিরছেন প্রতিপক্ষ সাকিব

শুদ্ধবার্তাটোয়েন্টিফোরডটকম: ২০১১ সালে আইপিএল ক্যারিয়ার শুরু হয়েছিল সাকিব আল হাসানের। তাকে প্রথম কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। এরপর থেকে দলের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে ছিলেন বাংলাদেশি অলরাউন্ডার। কলকাতার সঙ্গে তার ছেদ হলো ১১তম আসরে। এবার তিনি সানরাইজার্স হায়দরাবাদের। আজ সেই চিরচেনা ইডেন গার্ডেন্সে ফিরছেন সাকিব, তবে প্রতিপক্ষ হয়ে।

আইপিএল ক্যারিয়ারে প্রথমবার কলকাতার মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডার। রাত সাড়ে ৮টায় তাদের মাঠে লড়বে টানা দুই ম্যাচ জিতে এক নম্বরে জায়গা করে নেওয়া হায়দরাবাদ।

বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয়ের ৪৮ ঘণ্টা পরই কলকাতার দুর্গ ভাঙার মিশনে নামছে হায়দরাবাদ। এই আসরে প্রথমবার প্রতিপক্ষের মাঠে নামবে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।

ইডেন গার্ডেন্সে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে সবগুলোই কলকাতার কাছে হেরেছে হায়দরাবাদ। তাছাড়া আইপিএলের ইতিহাসে ঘরের মাঠে সবচেয়ে বেশি সাফল্য পাওয়ার তালিকায় তৃতীয় শাহরুখ খানের দল। ৪১টি হোম ম্যাচ জিতেছে কলকাতা। এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দাপুটে জয়ে নিজ উঠানে সফলতা ধরে রেখেছে তারা। যদিও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ২০২ রান করেও পারেনি জিততে।

প্রত্যাশা করা হচ্ছে, দুই দলই ভারসাম্যপূর্ণ হওয়ায় লড়াইটা বেশ জমজমাট হবে। একদিকে কলকাতার লক্ষ্য থাকবে ঘরের মাঠে আধিপত্য ধরে রাখার। আর হায়দরাবাদের চোখ থাকবে টানা তৃতীয় জয়ে। তাদের সঙ্গে ইডেন গার্ডেন্সে প্রতিপক্ষ হিসেবে প্রথমবার জয়ের আনন্দে ভাসতে চাইবেন সাকিবও।

 

Leave a comment